Top

গোবিন্দগঞ্জে বিস্ফোরণের ঘটনায় আটক ৫

২৫ মার্চ, ২০২১ ১০:৩৪ পূর্বাহ্ণ
গোবিন্দগঞ্জে বিস্ফোরণের ঘটনায় আটক ৫
বিশেষ প্রতিবেদক :

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বাড়িতে বিস্ফোরণের ঘটনায় ৫ জনকে আটক করেছে পুলিশ।

বুধবার (২৪ মার্চ) রাতে তাদেরকে আটক করা হয়।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম মেহেদী হাসান বাণিজ্য প্রতিদিনকে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, যে বাড়িটিতে বিস্ফোরণ ঘটেছে সেই পরিবারের তিন সদস্যসহ মোট পাঁচজনকে আটক করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন- নিহত বোরহান উদ্দিনের মা হাওয়া বেগম, ভাবি শাকিলা বেগম, স্ত্রী হিরা বেগম, খালাত ভাই জুয়েল ও হাবিবুর রহমান।

এর আগে বুধবার বিকেল ৪টার দিকে উপজেলার কামারদহ মেকুরাই নয়াপাড়া গ্রামে বিস্ফোরণের এ ঘটনায় তিনজন নিহত হন।

এই বোমা বিস্ফোরণের সঙ্গে প্রাথমিকভাবে জঙ্গি যোগসূত্রের ক্লু মিলেছে বলে দাবি করেছেন একজন দায়িত্বশীল কর্মকর্তা। বুধবার রাতে এই কর্মকর্তা জানান, নিহতদের একজন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) সদস্য। এটি পুরোনো জেএমবি হিসেবে পরিচিত। বোমা হামলার ধরন ও অন্যান্য আলামত থেকে ওই ঘটনার সঙ্গে উগ্রপন্থিদের সংশ্নিষ্টতা মিলছে।

বিস্ফোরণের ঘটনার পর বুধবার সন্ধ্যায় ঢাকা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা গোবিন্দগঞ্জের দিকে রওনা হন। পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ দলের সদস্যরা এ দলে রয়েছেন।

বোমা বিস্ফোরণে নিহতদের মধ্যে রয়েছেন- উপজেলার কামারদহ ইউনিয়নের মেকুরাই নয়াপাড়া গ্রামের কাসেম আলীর ছেলে ও বাড়ির মালিক কুয়েতপ্রবাসী বোরহান উদ্দিন (৩৮) একই গ্রামের মৃত কবির উদ্দিনের ছেলে ওয়াহেদুল ইসলাম (৩২) এবং মহিমাগঞ্জ ইউনিয়নের কুমিড়াডাঙ্গা গ্রামের তৈয়ব অলীর ছেলে রানা (২৯)।

নিহত বোরহান উদ্দিনের স্ত্রী হিরা বেগম বুধবার জানান, বেলা সাড়ে ৩টার দিকে বোরহান উদ্দিন বাড়ির কাছে জমিতে কাজ করতে যান। এ সময় অজ্ঞাত দুই ব্যক্তি বোরহান উদ্দিনের বাড়িতে আসে। কিছু সময় পর একই গ্রামের ওয়াহেদুল ইসলামও সেখানে আসে। এ সময় বোরহান উদ্দিনকে বাড়িতে না পেয়ে জমি থেকে ডেকে আনেন ওয়াহেদুল।

তিনি জানান, ওয়াহেদুল জমি থেকে তার স্বামীকে বাড়িতে ডেকে এনে একটি পরিত্যক্ত ঘরে ঢোকে। তিনি তখন অন্য একটি ঘরে কাজ করছিলেন। খানিকক্ষণ পর তিনি গুলি ও বোমার বিকট শব্দ পান। শব্দ শুনে ঘর থেকে দৌড়ে বেরিয়ে দেখেন, বিস্ম্ফোরণে ঘরের টিনের চালা উড়ে গেছে। একটি রুমের পাশে দু’জনের লাশ পড়ে আছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মী ও পুলিশ ঘটনাস্থলে আসে। সেখানে র্যা ব-পুলিশ মোতায়েন করা হয়েছে। আলামত সংগ্রহে সিআইডি কাজ করে। এলাকায় নিরাপত্তাও জোরদার করা হয়েছে।

স্থানীয়রা বলেন, বোরহান উদ্দিন দীর্ঘদিন কুয়েতে ছিলেন। কয়েক বছর আগে তিনি দেশে আসেন। তার দুটি ট্রাক্টর রয়েছে। তিনি কৃষিকাজ করতেন।

শেয়ার