Top

রংপুর সিটি করপোরেশনের মেয়রের কক্ষে গুলির ঘটনা

০৫ অক্টোবর, ২০২১ ৫:৩৩ অপরাহ্ণ
রংপুর সিটি করপোরেশনের মেয়রের কক্ষে গুলির ঘটনা
রংপুর প্রতিনিধি :

রংপুর সিটি করপোরেশনের মেয়রের কক্ষে শিক্ষার্থীদের নিয়ে প্রতিকী মেয়রের দায়িত্ব পালন অনুষ্ঠানে রংপুর মটর মালিক সমিতির সভাপতি একেএম মোজাম্মেল হকের পিস্তল থেকে গুলির ঘটনায় সেখানে আগত ছাত্র-ছাত্রীদেও মাঝে আতঙ্ক ছড়িয়ে পরে। তবে এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

মঙ্গলবার দুপুরে মেয়রের কক্ষে একটি বেসরকারি উন্নয় সংস্থা শিক্ষার্থীদের নিয়ে প্রতিকী মেয়রের দায়িত্ব পালন অনুষ্ঠানের আয়োজন করে।

ঘটনার সত্যতা নিশ্চিত কওে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, দুপুরে তার কক্ষে শিক্ষার্থীদের নিয়ে প্রতিকী মেয়রের দায়িত্ব পালন সম্পর্কিত একটি অনুষ্ঠান চলছিল। এ সময় সেখানে রংপুর জেলা মটর মালিক সমিতির নবনির্বাচিত সভাপতি একেএম মোজাম্মেল হক সৌজন্য সাক্ষাত করতে আসেন। ওই সময় কক্ষে অন্তত ১৫-২০ জন উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, কুশল বিনিময়ের একপর্যায়ে রংপুর জেলা মটর মালিক সমিতির নবনির্বাচিত সভাপতি একেএম মোজাম্মেল হক তার পকেটে রাথা মোবাইল ফোনটি বের করেছিলেন। এসময় অসাবধানতাবশত পকেটে রাখা ব্যক্তিগত পিস্তলটি হাত থেকে মেঝেতে পড়ে গিয়ে গুলি বের হয়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
তিনি বলেন, শব্দ হলেও রুমে গুলির কোনো চিহ্ন বা খোলস খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় তিনি থানায় কোনো অভিযোগ করেননি বলেও জানান।

এ ব্যাপারে রংপুর জেলা মটর মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক জানান, পকেট থেকে মোবাইল বের করতে গিয়ে তার কাছে থাকা পিস্তলটি মাটিতে পড়ে যায়। অসাবধানতাবশত সেখানে একটা গুলি আটকে থাকায় তা বের হয়ে যায়। তার পিস্তলটি লাইসেন্স করা। এটি অনিচ্ছাকৃত ভাবে ঘটেছে বলে জানান তিনি। এ ঘটনায় রংপুর মহানগর কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন তিনি।

রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ওসি তদন্ত রাজীব বসুনিয় জানান, তরাা পুরো ঘটনাটি গুরুত্বপূর্ণ সহকারে দেখছেন বলে জানান। তিনি বলেন, এটি মিসফায়ার বলে ধারণা করা হচ্ছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি।

রংপুর মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ বলেন, ঘটনাটি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়রিও হয়েছে।

শেয়ার