Top

শেরপুরে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্ব শিক্ষক দিবস পালিত

০৫ অক্টোবর, ২০২১ ৬:০০ অপরাহ্ণ
শেরপুরে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্ব শিক্ষক দিবস পালিত
শেরপুর প্রতিনিধি  :

শেরপুরে শিক্ষকদের অবদানকে স্মরণ করে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। ৫ অক্টোবর মঙ্গলবার দুপুরে বেসরকারি মাধ্যমিক শিক্ষক কর্মচারী সমিতির আয়োজনে একটি র‍্যালি নিউমার্কেট থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সভায় বেসরকারি মাধ্যমিক শিক্ষক কর্মচারী সমিতির সভাপতি মো. মুহসীন আলী আকন্দ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ।

ওই র‍্যালিতে বেসরকারি মাধ্যমিক শিক্ষক কর্মচারী সমিতির কার্যকরী কমিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, সারা বিশ্বে আজ পালন করা হচ্ছে বিশ্ব শিক্ষক দিবস। ১৯৯৪ সাল থেকে প্রতিবছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী পালিত হয়ে আসছে দিবসটি। শিক্ষকেরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। তাই বিশ্ব শিক্ষক দিবসের মাধ্যমে শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে পালন করা হয়।

বিশ্বের সব শিক্ষকের অবদানকে স্মরণ করার জন্য জাতিসংঘের অঙ্গ সংস্থা ইউনেসকোর ডাকে এ দিবসটি পালন হয়ে থাকে। সারা বিশ্বের মতো বাংলাদেশেও যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে বিশ্ব শিক্ষক দিবস।

শেয়ার