Top

তেঁতুলিয়ায় নির্মাণের ৩ মাসের মধ্যেই ভেঙে গেল কালভার্ট

০৬ অক্টোবর, ২০২১ ৬:২৬ অপরাহ্ণ
তেঁতুলিয়ায় নির্মাণের ৩ মাসের মধ্যেই ভেঙে গেল কালভার্ট
নিজস্ব প্রতিনিধি, পঞ্চগড় :

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের মান্দুল পাড়া গ্রামে একটি কালভার্ট নির্মাণের ৩ মাসের মধ্যেই ভেঙে পড়েছে। ওই গ্রামের ভিতরে এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে ও বর্ষা মৌসুমে পানি জমে থাকায়, পানি নিষ্কাশনের জন্য কালভার্টটি নির্মাণ করা হয়। ৩ মাস যেতে না যেতেই ভেঙে পড়েছে কালভার্টটি।এতে ভোগান্তিতে পড়েছে ওই এলাকার সাধারন মানুষ ও পথচারীরা।

বুধবার (৬ অক্টোবর) বিকালে তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের মান্দুল পাড়া গ্রামে এমন চিত্র দেখা গেছে।

স্থানীয়রা জানান, গত শুক্রবার (১ অক্টোবর) সকালে একটি ছয় চাকার ট্রাক ইট নিয়ে কালভার্টের উপর দিয়ে গ্রামের প্রবেশের উদ্দেশ্যে উঠা মাত্রই কালভার্টটি ভেঙে যায়। এলাকাবাসীর অভিযোগ, কালভার্টটি অপরিকল্পিত ভাবে ও নিম্ন মানের সিমেন্ট, বালি, পাথর, রড ব্যবহার করে দায়সারা কাজ করা হয়েছে। এলাকাবাসী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ আরোও জানান, বাজেটের তুলনায় স্বল্প খরচে নিম্ন মানের সামগ্রী দ্বারা নাম মাত্র কালভার্টের কাজ করেছেন। এলাকাবাসী ভেঙে পড়া এই কালভার্টের বিষয়টি উপজেলা প্রশাসনকে নজরে নেওয়ার জন্য জোরদার দাবি জানিয়েছেন।

এ বিষয়ে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা’র সাথে কথা বলা হলে তিনি বলেন, কালভার্টটি ভেঙেছে এতে চেয়ারম্যান ও ইউপি সচিব কেউ আমাকে অবগত করেননি। নিম্ন মানের সামগ্রী দ্বারা নির্মান করা হয়েছে কিনা, তিনি বিষয়টি তদন্ত সাপেক্ষে দেখবেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন এমনটা জানিয়েছেন।

শেয়ার