Top

নওগাঁয় সম্প্রীতি রক্ষা দিবস উপলক্ষ্যে সাংস্কৃতিক জোটের মানববন্ধন

১৯ অক্টোবর, ২০২১ ১:৩৩ অপরাহ্ণ
নওগাঁয় সম্প্রীতি রক্ষা দিবস উপলক্ষ্যে সাংস্কৃতিক জোটের মানববন্ধন
নওগাঁ প্রতিনিধি :

পূজামণ্ডপে হামলার প্রতিবাদে নওগাঁয় সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা দিবস পালন করা হয়েছে।

সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন, লুটপাট, অগ্নিসংযোগ ও মারপিটের ঘটনার প্রতিবাদে দেশব্যপী গৃহিত কর্মসূচীর অংশ হিসেবে নওগাঁয় এই কর্মসূচির আয়োজন করে সম্মিলিত সাংস্কৃতিক জোট নওগাঁ জেলা কমিটি।

এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ১০ টা থেকে শহরের মুক্তির মোড়ে প্রধান সড়কে নওজোয়ান ঈদগাহ মাঠের সামনে প্রায় ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোট নওগাঁ জেলা কমিটির সভাপতি মনোয়ার হোসেন লিটন এতে সভাপতিত্ব করেন। মানববন্ধন কর্মসূচী থেকে আবহমানকালের সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্তকারী বাংলাদেশ থেকে সাম্প্রতিককালে সৃষ্ট সাম্প্রদায়িতকা নির্মূলের আহ্বান জানিয়ে এবং কুমিল্লার ঘটনার প্রকৃত দোষীদের গ্রেপ্তারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট নওগাঁ জেলা কমিটির উপদেষ্টা প্রফেসর শরিফুল ইসলাম খান, মোঃ কায়েস উদ্দিন, মোসাদ্দেক হেসেন, সিদ্দিকুর রহমান, সহ-সভাপতি এ্যাড. মুকুল চন্দ্র কবিরাজ, সহ-সভাপতি প্রতাপ চন্দ্র এবং সাধারন সম্পাদক মাগফুরুল হাসান বিদ্যুৎ।

মানববন্ধন কর্মসূচিতে নওগাঁ জেলার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্যভুক্ত ২২টি পৃথক পৃথক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

শেয়ার