Top

সিরাজগঞ্জে অস্ত্র-গুলিসহ ৬ ডাকাত গ্রেপ্তার

১৯ অক্টোবর, ২০২১ ৩:১৩ অপরাহ্ণ
সিরাজগঞ্জে অস্ত্র-গুলিসহ ৬ ডাকাত গ্রেপ্তার
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জ পৌর এলাকার ট্রাকষ্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ ৬ ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২ সদস্যরা।

গ্রেপ্তারকৃতরা হলো-সিরাজগঞ্জের চৌহালী উপজেলার শেলজানা গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে মোঃ শফিকুল আলম তুহিন(৪৪), বগুড়া জেলা সদরের ফুলবাড়ী মধ্যেপাড়া গ্রামের মৃত আবুল হোসেন প্রামানিকের ছেলে মোঃ বেল্লাল হোসেন (৫৮), একই গ্রামের মোঃ মৃত সেলিম প্রামানিকের ছেলে মোঃ সোহাগ (২৯), একই গ্রামের মৃত লভ ফকিরের ছেলে মোঃ বুধা ফকির (৩৫), বগুড়া জেলার সোনাতলা উপজেলার দক্ষিণ আটকোবিয়া গ্রামের মোঃ আফজাল হোসেনের ছেলে মোঃ নান্নু মন্ডল (৩২) ও গাজীপুর জেলার কাপাশিয়া উপজেলার বেলাশী সরকার বাড়ী গ্রামের মৃত ইছা সরকারের ছেলে মোঃ ইসমাইল সরকার(৫৯)।

র‌্যাব-১২’র সহকারী পুলিশ সুপার মিডিয়া অফিসার মিঃ জন রানা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাগুড়া জেলার শালিখা উপজেলার কাতলী গ্রামের মোঃ বাবর আলীর ছেলে রেন্ট-এ কার ব্যবসায়ী মোঃ আমিরুল ইসলামের (ঢাকা মেট্রো-চ-২০-১২৯৭) হাইচ মাইক্রোটি ঢাকা থেকে বগুড়ায় মেয়ে দেখতে যাওয়ার কথা বলে ১৩ হাজার টাকায় ভাড়া করে গ্রেপ্তারকৃত ডাকাত দল।

গত রোববার (১৭ অক্টোবর) তারা বগুড়ার উদ্দেশ্যে রওনা করার পর গাড়ির মালিক আমিরুল ইসলাম চালকের সাথে একাধিকবার মোবাইলে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হয়ে র‌্যাব সদর দপ্তরে সহযোগিতার আবেদন করেন। এরই প্রেক্ষিতে র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা ও আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে জানতে পারে, তারা চালককে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি করার উদ্দেশ্যে সায়েদাবাদ মোড় হতে সিরাজগঞ্জ শহরের দিকে যাচ্ছে।

র‌্যাব সদর দপ্তর তাক্ষণিক ভাবে বিষয়টি র‌্যাব-১২ কে অবহিত ও কার্যকরি ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করে। এ নির্দেশ প্রাপ্ত হয়ে র‌্যাব-১২’র অধিনায়কের নির্দেশনা মোতাবেক একটি চৌকষ আভিযানিক দল আধুনিক তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা নজরদারীর মাধ্যমে সিরাজগঞ্জ পৌর এলাকার ট্রাকষ্ট্যান্ডের সামনে বিশেষ অভিযান চালিয়ে উক্ত গাড়িসহ ডাকাতি চক্রের মূলহোতাসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের দেয়া তথ্য মতে বগুড়া জেলা সদরের পৌর এলাকার ফুলবাড়ী মধ্যপাড়া মহল্লার সুফিয়ান সাদিক ভিলার সামনে থেকে ১ জনসহ মোট ৬ ডাকাতকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২টি রিভলবার ২ রাউন্ড রিভলবারের গুলি ও হাইচ গাড়ী উদ্ধারসহ ৭টি মোবাইল ও নগদ ১৮ হাজার ৫’শ টাকা জব্দ করা হয়।

এছাড়াও ডাকাতি কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র সামগ্রী জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ডাকাতির গাড়িগুলোর নাম্বার প্লেট, জিপিএস ট্রাকার, গাড়ীর রং পরিবর্তনের মাধ্যমে নিজ দখলে নিয়ে ইলেকট্রিক ও ডিজিটাল পরিবর্তন করার একজন বিশেষ টেকনিক্যাল এক্সপার্ট গ্রেপ্তারকৃত বুধা ফকির। ডাকাত চক্রটি দীর্ঘদিন যাবত পরিবহন ব্যবহার করে বিভিন্ন ভাবে ডাকাতি করে মালামাল লুট করে আসছিল বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার