Top

পীরগঞ্জের ঘটনার সাথে জড়িত ৩৭ আসামি তিন দিনের রিমান্ডে

২১ অক্টোবর, ২০২১ ৬:৫৬ অপরাহ্ণ
পীরগঞ্জের ঘটনার সাথে জড়িত ৩৭ আসামি তিন দিনের রিমান্ডে
রংপুর প্রতিনিধি :

রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বসতবাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনার সাথে জড়িত ৩৭ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা পীরগঞ্জ থানার (ওসি তদন্ত) মাহাবুবার রহমান আসামিদের ৭ দিনের রিমান্ড দেওয়ার আবেদন জানান। পরে আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে পীরগঞ্জ আমলি আদালতে ৩৮ জন আসামিকে আদালতে তোলা হলে আদালতের বিচারক ফজলে এলাহী খান ৩৭ জনের রিমান্ড মঞ্জুর করেন। এক আসামির বয়স ১৮-এর কম হওয়ায় তাকে শিশু আদালতে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

আদালতের সাধারণ নিবন্ধক (জিআরও) শহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে গত রোববার রাতে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নের উত্তরপাড়ায় হিন্দু সম্প্রদায়ের প্রায় ২৩টি বাড়িঘরে হামলা চালানো হয়। এতে ক্ষতিগ্রস্থহয় ৬০টি পরিবার।

এ ঘটনায় মঙ্গলবার সকালে দুটি মামলা করেন পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন। এর মধ্যে একটি মামলা হয়েছে হিন্দুদের বাড়িঘরে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায়। এতে ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয়ে অনেককে আসামি করা হয়েছে।

আরেকটি মামলায় একজনকে আসামি করে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেপ্তার করা হয়েছে। মামলায় গ্রেপ্তার আসামি তার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

জেলার সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান বলেন, বুধবার রাতে পীরগঞ্জ থানার উপপরিদর্শক সুপথ হালদার এ ঘটনায় আরেকটি মামলা করেছেন । ডিজিটাল নিরাপত্তা আইনে করা নতুন মামলায় আসামি করা হয়েছে দুজনকে। আল আমিন ও উজ্জল হাসান নামে ওই দুজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

শেয়ার