Top

ফরিদগঞ্জে বিআরডিবি’র অংশীদারিত্বমূলক প্রকল্পের সমন্বয় সভা অনুষ্ঠিত

২৭ অক্টোবর, ২০২১ ৭:৩৯ অপরাহ্ণ
ফরিদগঞ্জে বিআরডিবি’র অংশীদারিত্বমূলক প্রকল্পের সমন্বয় সভা অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) আওতাধীন অংশীদারত্বমূলক পল্লী উন্নয়ন প্রকল্প -৩ এর ফরিদগঞ্জ উপজেলার ২ নং বালিথুবা পূর্ব ইউনিয়ন এর সমন্বয় সভা হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে বালিথুবা পূর্ব ইউনিয়ন পরিষদে এ স‍ভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইস এম হারুন অর রশিদের সভাপতিত্বে ও উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের কাউসার আহমেদের পরিচালনায় সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান আবদুস সালাম আজাদ জুয়েল ও বিশেষ অতিথি ছিলেন সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা আবু শামিম।

এসময় প্রকল্পের অগ্রগতি সম্পর্কে বক্তব্য রাখেন, ইউনিয়ন পরিষদের সদস্য হাসিনা আক্তার ও জাহাঙ্গীর হোসেন। সভায় ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দসহ এলাকার বিভিন্ন গ্রাম উন্নয়ন কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ঘোষণা, গ্রাম হবে শহর। সেই ভিশন বাস্তবায়নের অংশ হলো এই অংশীদারিত্বের গ্রাম উন্নয়ন প্রকল্প। এখানে সরকার বেশির ভাগ টাকা বিনিয়োগ করে আর সুফলভোগীরা সামান্য অংশ বিনিয়োগ করে এর পুরো সুফল ভোগ করে। তাই বর্তমানে এই প্রকল্প টি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এখানের কাজে উপকারভোগীরা সরাসরি সম্পৃক্ত থাকায় কাজের গুনগত মান বৃদ্ধি পায়, এবং তা টেকসই হয়। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক কৃতজ্ঞতা জানাই এমন একটি প্রকল্প বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মাধ্যমে গ্রামের মানুষের জন্য বাস্তবায়ন করায়।

শেয়ার