Top

চাকরি স্থায়ীকরণ ও বকেয়া বেতনের দাবীতে মাস্টাররোল কর্মচারীদের বিক্ষোভ

০৪ নভেম্বর, ২০২১ ৫:৪৫ অপরাহ্ণ
চাকরি স্থায়ীকরণ ও বকেয়া বেতনের দাবীতে মাস্টাররোল কর্মচারীদের বিক্ষোভ

সরকারী কলেজ গুলোতে ৫ থেকে ২০ বছর ধরে কর্মরত তৃতীয় ও চতুর্থ শ্রেনীর কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ ও বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে রংপুর বিভাগের বিভিন্ন সরকারী কলেজে মাস্টাররোল হিসেবে কর্মরত শত শত কর্মচারী মানব বন্ধন ও বিক্ষোভ করেছে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

রংপুর বিভাগীয় সরকারী কলেজের বেসরকারী কর্মচারী ইউনিয়নের উদ্যেগে এই কর্মসূচি পালন করা হয়। রংপুর বিভাগের ৮ জেলায় অবস্থিত সরকারী কলেজগুলোর মাষ্টাররোলে কর্মরত কর্মচারীরা এতে অংশ গ্রহণ করে।

সমাবেশে বক্তব্য দেন সংগঠনের সভাপতি আব্দুল মতিন সাধারণ সম্পাদক আজাহার আলী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা অভিযোগ করেছে দীর্ঘ দিন ধরে সরকারী কলেজে মাষ্টার রোলে তৃতীয়-চতুর্থ শ্রেনীর কর্মচারীরা কর্মরত আছে। মাসিক বেতন মাত্র চার থেকে ৮ হাজার টাকা। তার পরেও করোনা মহামারীর সময় দেড় বছরের বেশি সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় কোন কর্মচারী এক টাকাও বেতন পায়নি। ফলে পরিবার পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে মানবেতর ভাবে দিন কাটিয়েছে তারা।

তারা বলেন, সরকারী দপ্তর, সড়ক ও জনপথ বিভাগ ও গণপূর্ত বিভাগের মাষ্টার রোলে কর্মরত কর্মচারীরা রাজস্ব খাতে সংপৃক্ত হয়ে গেছে অথচ সরকারী কলেজে কর্মরত কর্মচারীদের এখনো রাজস্ব খাতে নেয়া হচ্ছেনা। সামান্য বেতনে তাদের পরিবার পরিজন নিয়ে চরম ভাবে দিন কাটাচ্ছে। বিষয়টি সহাভুতির সাথে বিেেবচনা করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

আগামী এক মাসের মধ্যে তাদের চাকরি রাজস্ব খাতে স্থায়ীকরণ করা না হলে বৃহত্তর আন্দোলনের হুমকী দেন বক্তারা। মানববন্ধন শেষে আন্দোলনকারীরা নগরীতে বিক্ষোভ মিছিল বের করে। এরপর তারা একটি স্মারকলিপি রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে প্রেরণ করে।

শেয়ার