Top

দেবর-ভাবি বিয়ে করে পালিয়ে সংসার, ৩৬ বছর পর আটক

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ৭:০৩ অপরাহ্ণ
দেবর-ভাবি বিয়ে করে পালিয়ে সংসার, ৩৬ বছর পর আটক
ফেনী প্রতিনিধি :

পরকিয়ার বন্ধনে আবদ্ধ হয়ে ৩৬ বছর আগে বিয়ে করেন দেবর নাছির উদ্দিন (৬০) ও ভাবি পেয়ারা বেগম (৫০)। ১৯৮৫ সালে নাছির উদ্দিন প্রেম করে তার ভাই মাহবুবের রহমানের বিয়ে করা স্ত্রী পেয়ারা বেগমকে ভাগিয়ে বিয়ে করেন নাছির।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে চট্রগ্রামের আকবর শাহ থানাধীন সিটি গেইট এলাকা থেকে ওই দম্পতিকে গ্রেফতার করে পুলিশ।

বৌ ভাগিয়ে বিয়ে করার দায়ে ৩৬ বছর পলাতক থাকার পর ফেনীর সোনাগাজীতে এক বছরের সাজাপ্রাপ্ত দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার কৃতরা হল- আমিরাবাদ ইউনিয়নের আহম্মদপুর গ্রামের মৃত বজলুর রহমানের ছেলে নাছির উদ্দিন (৬০) ও ভাগিয়ে বিয়ে করা তার স্ত্রী পেয়ারা বেগম (৫০)।

সোনাগাজী মডেল থানার ওসি মোহাম্মদ সাজেদুল ইসলাম ও এসআই মাহবুব আলম সরকারের নেতৃত্বে পুলিশদল চট্রগ্রামের আকবর শাহ থানাধীন সিটি গেইট এলাকা থেকে বৃহস্পতিবার ভোরে ওই দম্পতিকে গ্রেফতার করে। শুক্রবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

১৯৮৫ সালের জানুয়ারি মাসে মাহবুবের রহমান বাদি হয়ে ভাই নাছির উদ্দিন ও তার স্ত্রীকে আসামি করে প্রতারণমূলকভাবে অন্যের স্ত্রীকে বিয়ে করার অপরাধে মামলা দায়ের করেন। সোনাগাজী থানার মামলা নং-০২, তাং-০২-০১-১৯৮৫ইং। তৎকালীণ সোনাগাজী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৯৮৫ সালের ৫ অক্টোবর নাছির উদ্দিন ও তার স্ত্রী পেয়ারা বেগমের এক বছর করে সস্ত্রম কারাদণ্ড প্রদান করেন।

আদালত প্রতারণামূলকভাবে অন্যর স্ত্রীকে বিয়ে করার অপরাধে ওই দন্ডে দন্ডিত করেন। বিয়ের পর থেকে নাছির উদ্দিন চট্রগ্রামে গিয়ে পেয়ারা বেগমকে নিয়ে নতুন সংসার গড়েন। চট্রগ্রামের বিভিন্নস্থানে বসবাসের পর সর্বশেষ চট্রগ্রামের আকবর শাহ থানাধীন সিটি গেইট এলাকার একটি ভাড়া বাসায় তারা বসবাস করে আসছে।

এর মাঝে ওই দম্পতি চার ছেলে সন্তানের জনক-জননী হন। তিন ছেলেকে ইতোমধ্যে বিয়েও করিয়েছেন। অন্যদিকে স্ত্রীকে হারিয়ে মাহবুবের রহমান আরেকটি বিয়ে করে ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের ফাজিলপুর গ্রামে স্ত্রী সন্তানদের নিয়ে বসবাস করছেন বলে জানা গেছে। সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার