Top

হাসপাতালে ডেঙ্গু রোগী বাড়লো আরও ৩৬৯ জন

২২ জুন, ২০২৩ ৭:৫৬ অপরাহ্ণ
হাসপাতালে ডেঙ্গু রোগী বাড়লো আরও ৩৬৯ জন
নিজস্ব প্রতিবেদক :

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৩৬৯ জন। এ নিয়ে হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ৩৫৭ জনে। এদিকে নতুন করে ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৬৯ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৭৮ ও ঢাকার বাইরের ৯১ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬ হাজার ২৯৩ জন এবং হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন চার হাজার ৮৯৭ জন। এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন ৩৯ জন।

বিদায়ী বছরে (২০২২ সালে) ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

শেয়ার