Top

বিদ্যা বালানকে কেন বাঙালি ভাবেন সবাই

১১ জুলাই, ২০২৩ ১০:১৩ পূর্বাহ্ণ
বিদ্যা বালানকে কেন বাঙালি ভাবেন সবাই
বিনোদন ডেস্ক :

বিদ্যাকে দেখে লোকজন বাঙালি ভাবেন! সম্প্রতি এমনটাই জানালেন এ নায়িকা। আর হবে নাই বা কেন, তার পথ চলাই যে শুরু হয়েছিল ‘ভালো থেকো’ নামের একটি বাংলা ছবি দিয়ে। এরপর ২০০৫ সালে তার বলিউডে অভিষেক হয়। তাও আবার কি না শরৎচন্দ্রের ‘পরিণীতা’ গল্পের প্রেক্ষাপটে তৈরি একই নামের ছবি দিয়ে। ফলে সেখানেও তাকে বাঙালির চরিত্রে দেখা গিয়েছে।

এ ছাড়া ‘কাহানি’ ছবি তো আছেই। ফলে একাধিক বাঙালি চরিত্রে অভিনয় করার দরুণ তাকে অনেকেই বাঙালি বলে ভুল করেন। ভারতীয় গণমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানান, আজও তাকে অনেকেই বাঙালি মনে করেন যেখানে তিনি আদতে একজন দক্ষিণ ভারতীয়।

বিদ্যা বলেন, অধিকাংশ লোকজন আমায় বাঙালি মনে করেন। তারা আমার সঙ্গে বাংলা ভাষাতেই কথা বলেন। আমি বাংলা ভাষাটা জানি বলে বলতে বা বুঝতে পারি। কিন্তু আমার পরিবার মাঝে মধ্যে হতবাক হয়ে যায় গোটা বিষয়টা দেখে। আমাকে কেউ ভিদ্যা বললে আমি তাদের বিদ্যা দিদি বলতে বলি।’

তবে আপনি জানেন কি— এই দক্ষিণ ভারতীয় অভিনেত্রী যতই ভালো বাংলা বলুন না কেন তার পছন্দের খাবার কী? তিনি দক্ষিণি খাবার খেতেই পছন্দ করেন। অভিনেত্রীর কথায়, সব থেকে সেরা দক্ষিণ ভারতীয় খাবার আমার বাড়িতেই পাওয়া যায়। আমি বাইরের দক্ষিণ ভারতীয় খাবার একদম খেতে পারি না। কত কত সোডা দিয়ে দেয়, বাপ রে! ইডলি, ধোসার মতো ভালো খাবার হয় না।

বিদ্যা জানান, দক্ষিণ ভারতীয় বিয়ে বাড়িতে যান কেবল সেখানকার খাবারের জন্য। তার পছন্দের খাবারের মধ্যে পাইনাপেল কেশরী, ধোসা, ইডলি থাকে।

শেয়ার