Top

আইপিইউ অ্যাসেম্বলির গভর্নিং কাউন্সিলের সমাপনী সেশনে স্পীকারের অংশগ্রহণ

২৮ মার্চ, ২০২৪ ২:১৯ অপরাহ্ণ
আইপিইউ অ্যাসেম্বলির গভর্নিং কাউন্সিলের সমাপনী সেশনে স্পীকারের অংশগ্রহণ

সুইজারল্যান্ডের জেনেভাতে অনুষ্ঠিত ‘১৪৮ তম আইপিইউ অ্যাসেম্বলির’ গভর্নিং কাউন্সিলের সমাপনী সেশনে অংশগ্রহণ করেছেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বুধবার (২৭ মার্চ) জেনেভাতে অনুষ্ঠিত ১৪৮ তম আইপিইউ অ্যাসেম্বলির সমাপনী সেশনে অংশগ্রহণ করে বক্তব্য প্রদান করেন তিনি।

এসময় আইপিইউ’র প্রেসিডেন্ট ড. টুলিয়া অ্যকসন, আইপিইউ সেক্রেটারি জেনারেল মার্টিন চুংগংসহ বিভিন্ন দেশের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তব্য প্রদানকালে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, শনিবার (২৩ মার্চ) সুইজারল্যান্ডের জেনেভায় আইপিইউ সমাবেশে এশিয়া প্যাসিফিক গ্রুপের সভায় সভাপতিত্ব করা ছিল এক অসাধারণ অভিজ্ঞতা। এবং এক বছরের জন্য এশিয়া প্যাসিফিক গ্রুপের চেয়ারম্যান হিসেবে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব নিতে পেরে আনন্দিত।

স্পীকার বলেন, সভায় এশিয়া প্যাসিফিক গ্রুপের ৩২টি সদস্য রাষ্ট্র উপস্থিত ছিল এবং তারা পারস্পরিক ঐকমত্যের ভিত্তিতে সমস্ত এজেন্ডা সমাধানে অংশগ্রহণ করে।

এসময় সংসদীয় প্রতিনিধিদলের সদস্য হিসেবে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, শফিকুল ইসলাম এমপি, মাহবুব উর রহমান এমপি, শাহাদারা মান্নান এমপি, নীলুফার আনজুম এমপি, এইচ এম বদিউজ্জামান এমপি, মো: মুজিবুল হক এমপি, আখতারুজ্জামান এমপি এবং জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

বিএইচ

শেয়ার