Top

আবু সালাম হত্যা: জয়পুরহাটে ৩ জনের মৃত্যুদণ্ড

০৭ মে, ২০২৪ ২:০৪ অপরাহ্ণ
আবু সালাম হত্যা: জয়পুরহাটে ৩ জনের মৃত্যুদণ্ড

জয়পুরহাট সদরে ভ্যানচালক আবু সালাম হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৭ মে) দুপুরে জয়পুরহাট অতিরিক্ত দায়রা জজ-১ম আদালতের বিচারক নুরুল ইসলাম এই রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট আদালতের সরকারি কৌসুলি নৃপেন্দ্রনাথ মণ্ডল।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার কালাই উপজেলার আওড়া গ্রামের জাহাঙ্গীরের ছেলে হারুন অর রশিদ, মোসলেমের ছেলে মোস্তাক ও জসিমের ছেলে হাফিজার। এদের মধ্যে হারুন অর রশিদ পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, জয়পুরহাট সদর উপজেলার দুর্গাদহ এলাকার ভ্যানচালক আবু সালামকে আসামিরা শ্বাসরোধে হত্যা করে কালাই পৌরসভার আওড়া এলাকার একটি পুরাতন কবরে লাশ লুকিয়ে রেখে ভ্যান ছিনতাই করে নিয়ে যায়। ২০০৫ সালের ১৩ জানুয়ারি দুপুরে স্থানীয়রা ওই কবরে জীবজন্তু খাওয়া অবস্থায় তার লাশের পা দেখতে পান। পরে পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় কালাই থানার তৎকালীন পরিদর্শক মির্জা মো. শাহাজাহান আলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত মঙ্গলবার এ রায় দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী ছিলেন- নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি, শামসুল ইসলাম বুলবুল। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন আহসান হাবিব চপল ও শাহিন রেজা (শানু)।

এম জি

শেয়ার