Top

ভিসা নিয়ে সমস্যা নেই, হজযাত্রীরা সঠিক সময়ে সৌদি যাবেন: ধর্মমন্ত্রী

০৭ মে, ২০২৪ ৫:৩৬ অপরাহ্ণ
ভিসা নিয়ে সমস্যা নেই, হজযাত্রীরা সঠিক সময়ে সৌদি যাবেন: ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান  বলেছেন, ভিসা নিয়ে কোনও সমস্যা নেই, হজযাত্রীরা সঠিক সময়ে সৌদি যাবেন ইনশাহআল্লাহ। মঙ্গলবার (৭ মে) সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ভিসা নিয়ে যে যেভাবে বলুক, আমাদের ফ্লাইট যখন যেটা চালু হচ্ছে, আমাদের হজযাত্রীরা টিকেট নিচ্ছেন, ভিসা নিচ্ছেন, কোনও সমস্যা নেই। আপনারা নিশ্চিত থাকুন, এতে কোনও সমস্যা হবে না। আমরা নির্দ্বিধায় এটা চালিয়ে নিতে পারব, সে সুযোগ আমাদের আছে।

যেহেতু অর্ধেকের বেশি ভিসা হয়নি সেহেতু এ বিষয়টি ঘুরে ফিরে বারবার আসছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী বলেন, আমি আপনাকে বোঝাতে চাই, এ অর্ধেক যারা আছেন, এই তিন দিনের মধ্যে তারা সবাই চলে যাবে?

তিনি বলেন, সমস্যার চিন্তা তো আপনাদের চাইতে আমাদের বেশি। আমরা সমস্যা অনুভব করছি না। আমরা সঠিক সময় আমাদের সব কাজই করতে পারব ইনশাআল্লাহ। এতে কোনও সন্দেহ নেই।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, হজযাত্রী নেওয়ার দায়িত্ব সৌদি আরব সরকারের। ভিসা দেওয়ার দায়িত্বও তাদের। তারা যদি হজযাত্রী না নিতে পারে ব্যর্থতা তাদের। তবে আমি এটুকু বলতে পারি আমাদের পক্ষ থেকে এবং সৌদি সরকারের পক্ষ থেকে, সব হজযাত্রী সঠিক সময়ে যাবে, সঠিক সময়ে ভিসা হবে ইনশাআল্লাহ।

বিএইচ

শেয়ার