Top
সর্বশেষ

কোটায় চাকরি পাওয়া ভুয়া মুক্তিযোদ্ধার সন্তানদের বিষয়ে সিদ্ধান্ত হবে: ফারুক-ই-আজম

১৫ সেপ্টেম্বর, ২০২৪ ২:২৫ অপরাহ্ণ
কোটায় চাকরি পাওয়া ভুয়া মুক্তিযোদ্ধার সন্তানদের বিষয়ে সিদ্ধান্ত হবে: ফারুক-ই-আজম

প্রকৃত মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান দিতে চায় রাষ্ট্র। যারা ভুয়া মুক্তিযোদ্ধা হয় জাতির সঙ্গে প্রতারণা করেছে তাদের অবশ্যই বিচার হবে, এটা শাস্তিযোগ্য অপরাধ বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক উপদেষ্টা ফারুক-ই-আজম।

রোববার (১৫ সেপ্টেম্বর) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে অস্ট্রেলিয়ান রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে উপদেষ্টা এই সিদ্ধান্তের কথা জানান।

উপদেষ্টা আরও বলেন, মুক্তিযোদ্ধা কোটায় কতজন মুক্তিযোদ্ধার সন্তানের চাকরি হয়েছে তা যাচাই-বাছাই চলছে। সেখানে কতজন প্রকৃত মুক্তিযোদ্ধার সন্তান চাকরি পেয়েছে তাদের ঠিক রেখে ভুয়া মুক্তিযোদ্ধার সন্তানের বিষয়ে সিদ্ধান্ত হবে।

তিনি আরও বলেন, ভুয়া মুক্তিযোদ্ধা সংক্রান্ত ৩ হাজারের অধিক মামলা রয়েছে এরা আদালতে স্থগিতাদেশ নিয়ে সুবিধা বহাল রেখেছে।

ফারুক-ই-আজম বলেন, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের বিষয়ে সিদ্ধান্ত হতো। মন্ত্রণালয় সেখানে তদারকি করত না।

অস্ট্রেলিয়ার হাইকমিশনারের সঙ্গে আলোচনার বিষয়ে উপদেষ্টা বলেন, বাংলাদেশে সাম্প্রতিক বন্যার ক্ষয়ক্ষতি এবং সরকারের গৃহীত পদক্ষেপের বিষয়ে জানার পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন নারদিয়া সিম্পসন। এখনও তারা বেশ কিছু এনজিওর মাধ্যমে সহযোগিতা করছে।

আগামী মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) আন্তঃমন্ত্রণালয় সভায় সাম্প্রতিক বন্যার ক্ষয়ক্ষতি নিরুপণ করা হবে বলেও জানিয়েছেন ফারুক-ই-আজম।

এম জি

শেয়ার