Top
সর্বশেষ
সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক চেন্নাই টেস্ট: হাসানের তোপে ৩ উইকেট হারিয়ে কাঁপছে ভারত

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৮৬৫

১৮ সেপ্টেম্বর, ২০২৪ ৯:২৯ অপরাহ্ণ
ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৮৬৫

সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে ডেঙ্গু। নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৬৫ জন। এর আগের দিন ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৫ জনের।

বুধবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত হিসাব জানানো হয়েছে এ বিজ্ঞপ্তিতে।

সবশেষ যে ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে তাদের সবাই ঢাকা সিটি করপোরেশনের বাসিন্দা। এদের মধ্যে তিনজন ঢাকা দক্ষিণ সিটির এবং তিনজন ঢাকা উত্তর সিটির। এ ছাড়া নতুন আক্রান্তদের মধ্যে ৩৯৩ জন এ দুই সিটি করপোরেশনের বাসিন্দা। এ ছাড়া ঢাকার আশপাশে ১২১ জন, চট্টগ্রামে ১৪৫ জন, খুলনায় ৯৪ জন, বরিশালে ৪৬ জন, রংপুরে ২৮ জন, রাজশাহীতে ২০ জন এবং ময়মনসিংহে ১৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন সবশেষ ২৪ ঘণ্টায়।

সব মিলিয়ে চলতি বছর ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে সারাদেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৭৯। এই সময়ে মশাবাহিত রোগটিতে প্রাণ হারিয়েছে ১১৯ জন মানুষ।

উল্লেখ্য, ২০২৩ সালে দেশের ইতিহাসে ডেঙ্গুতে সর্বোচ্চ ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন রোগী আক্রান্ত এবং ১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়।

বিএইচ

শেয়ার