Top
সর্বশেষ

প্রাইম ব্যাংকের ডিস্ট্রিবিউটর ফাইন্যান্সিং প্রোগ্রাম চালু

২৪ জানুয়ারি, ২০২১ ৩:২৩ অপরাহ্ণ
প্রাইম ব্যাংকের ডিস্ট্রিবিউটর ফাইন্যান্সিং প্রোগ্রাম চালু
ডেস্ক রিপোর্ট :

প্রাইম ব্যাংক সম্প্রতি হোলসেল ব্যাংকিং এবং ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের (এমএসএমই) জন্য ডিস্ট্রিবিউটর ফাইন্যান্সিং প্রোগ্রাম চালু করেছে।

ওয়ান স্টপ ডিস্ট্রিবিউটর ফাইন্যান্সিং প্রোগ্রামের মাধ্যমে, প্রাইম ব্যাংক ডিজিটাল প্ল্যাটফর্ম‘প্রাইপপে’ এর মাধ্যমে ডিস্ট্রিবিউটর অ্যাকাউন্ট থেকে প্রথমবারের মতো স্ট্রেট থ্রো ট্রানজেকশন সম্পন্ন করে।

‘প্রাইমপে’কর্পোরেট প্রতিষ্ঠান, ডিস্ট্রিবিউটর ও ব্যাংকএইতিনপক্ষকেএকটিডিজিটালপ্ল্যাটফর্মেসংযুক্তকরেছে। এই প্ল্যাটফর্মটি কর্পোরেট গ্রাহক এবং ডিস্ট্রিবিউটরদের গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে। এটিকেকর্পোরেট প্রতিষ্ঠানেরইআরপি সিস্টেমের সাথেও সংযোজিতকরাযাবে।

এছাড়া ‘প্রাইমপে’ এর মাধমে প্রাইম ব্যাংকের কর্পোরেট গ্রাহকরা ডিস্ট্রিবিউটরদের নিকট বিক্রি করা পণ্য ও সার্ভিসের বিপরীতে অর্থ গ্রহণ করতে পারবে।

প্রাইম ব্যাংক এর অত্যাধুনিক ডিজিটাল ব্যাংকিং সুবিধা ডিস্ট্রিবিউটর ফাইন্যান্সিং প্রোগ্রামের সক্ষমতা বাড়িয়ে তুলেছে। ‘প্রাইমপে’ এর মাধ্যমে গ্রাহকরা রিয়েল টাইম, ঝামেলামুক্ত, কাগজবিহীন ও অপেক্ষাকৃত সাশ্রয়ী খরচে দিন-রাত ২৪ ঘন্টা লেনদেনেরসুবিধা পাবেন। কোনও প্রসেসিং ফি ছাড়াই ডিস্ট্রিবিউটররা সহজেই ৫০ লাখ টাকা পর্যন্ত আনসিকিউরড ওভারড্রাফ্ট সুবিধা পাবেন।

ডিস্ট্রিবিউটর ফাইন্যান্সিং প্রোগ্রামটিডিস্ট্রিবিউটরশিপ ব্যবসায়ের সাথে জড়িত এমএসএমই ও কর্পোরেট উভয় গ্রাহকদের জন্য অত্যন্ত সুবিধাজনক।কারণ এমএসএমইগ্রাহকরা এখন তাদের ওয়ার্কিং ক্যাপিটালের প্রয়োজনীয়তা সহজেই পূরণ করতে পারবেন, অন্যদিকে ম্যানুফ্যাকচারিং এর সাথে জড়িত কর্পোরেট গ্রাহকরা তাৎক্ষণিকভাবে ডিস্ট্রিবিউটদের কাছ থেকে প্রাপ্য টাকা সাশ্রয়ী খরচে গ্রহণ করতে পারবেন।

প্রাইম ব্যাংকএর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফায়সাল রাহমান বলেন: “ডিজিটাল প্রযুক্তির সাহায্যে ট্রানজেকশন ব্যাংকিং অতি দ্রুত পরিবর্তিত হচ্ছে এবং প্রাইম ব্যাংক এর গ্রাহকদের লেনদেনের সুবিধার্থে এই প্রযুক্তিনির্ভর সেবায় সবসময় অগ্রণী ভূমিকা পালন করে চলেছে।

ওয়ার্কিং ক্যাপিটালের প্রয়োজনীয় চাহিদা পূরণের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি খাতের উদ্যোক্তারা ডিস্ট্রিবিউটর ফাইন্যান্সিং প্রোগ্রাম থেকে বেশি উপকৃত হবে এবং আমাদের কর্পোরেট গ্রাহকরা ডিজিটাল প্ল্যাটফর্ম ‘প্রাইমপে’ ব্যবহার করে ডিস্ট্রিবিউটদের কাছ থেকে প্রাপ্য টাকার ব্যবস্থাপনা আরও সুসংহতকরতে পারবেন ও উৎপাদনশীলতা বৃদ্ধি করতে পারবেন।

এই নতুন সার্ভিসটি সব বিজনেসের গ্রাহকদের অত্যাধুনিক ডিজিটাল সেবা প্রদানের প্রতি আমাদের প্রতিশ্রুতির প্রতিফলন বহন করে।”

শেয়ার