Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

মেসির পর এবার গ্রিজম্যানকেও ছেড়ে দিল বার্সালোনা

০১ সেপ্টেম্বর, ২০২১ ১:২৫ অপরাহ্ণ
মেসির পর এবার গ্রিজম্যানকেও ছেড়ে দিল বার্সালোনা

বিষয়টা দলবদল মৌসুমের শুরুতেই একবার উঠে এসেছিল বার্সেলোনার এজেন্ডায়। অ্যান্টোয়ান গ্রিজমানকে অ্যাটলেটিকো মাদ্রিদে ফেরত পাঠানোর বিষয়ে বেশ চেষ্টা করেছিল দলটি। মাঝে থিতিয়ে গেলেও দলবদলের শেষ দিনে এসে চেষ্টা সফল হয়েছে ক্লাবটির। দুই মৌসুমের জন্য ধারে অ্যাটলেটিকো মাদ্রিদে ফিরে গেছেন ফরাসি এই ফরোয়ার্ড।

বিপুল অঙ্কের দলবদল অর্থ, সঙ্গে বিশাল এক বেতন নিয়ে দুই মৌসুম আগে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন গ্রিজমান। তবে যে প্রত্যাশা নিয়ে দলটিতে যোগ দিয়েছিলেন তিনি, তার সামান্যই পূরণ করতে পেরেছিলেন। আর তাই তার বিশাল অঙ্কের বেতন রীতিমতো বোঝা হয়েই ঠেকছিল কাতালানদের কাছে; চলমান অর্থনৈতিক সঙ্কটে তো বিষয়টা দেখা দিচ্ছিল আরও বড় হয়েই। ফি মৌসুম ৩৬২ কোটি টাকা যে কম কিছু ছিল না মোটেও!

সে ভাবনা থেকেই তাকে অ্যাটলেটিকোয় ফেরত কিংবা অন্যত্র পাঠিয়ে দেওয়ার চেষ্টায় ছিল দলটি। তবে মাঝে ‘তৎকালীন’ অধিনায়ক লিওনেল মেসিকে রেখে দেওয়া ও সেই ব্যর্থতার কারণে ঢাকা পড়ে গিয়েছিল বিষয়টি।

মেসির বিদায়ের পর ধারণা করা হচ্ছিল হাল ধরবেন বুঝি গ্রিজম্যানই। কিন্তু লা লিগায় গ্রিজমানের শেষ তিন ম্যাচের পারফর্ম্যান্সে সে ধারণাও উবে গেছে। ফলে পাগলাটে দলবদলের শেষ দিনে আবারও তাকে দলছাড়া করার চেষ্টায় লেগে পড়ে কাতালানরা। এবার সফলতা মিলেছে তাদের সে প্রয়াসে।

যদিও ধারে, তবু গ্রিজমান ফিরেছেন তার পুরনো ডেরা অ্যাটলেটিকো মাদ্রিদে। গত বছরের লিগজয়ী দলটির কোচ দিয়েগো সিমিওনেই তাকে ফিরে পেতে মরিয়া ছিলেন, জানাচ্ছে স্প্যানিশ ক্রীড়াদৈনিক মার্কা। তবে গ্রিজমানের এই ঘরে ফেরার চুক্তির খুঁটিনাটি থেকে গেছে অজানাই।

শেষ দিনে এসে এমন পাগলাটে কিছু সম্ভব ছিল না দলটির জন্য। যদি না শেষ মুহূর্তে এসে সাউল নিগুয়েজকে চেলসিতে ধারে পাঠিয়ে না দিত রোহিব্ল্যাঙ্কোরা। ফলে গ্রিজমানের বেতন দিতে সমস্যা নেই এখন তাদের। স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, ফরাসি তারকার পুরো বেতনটাই শোধ করবে অ্যাটলেটিকো, এমন শর্তেই রাজি হয়েছে বার্সা। ফলে লা লিগা শিরোপাধারী অ্যাটলেটিকো আক্রমণভাগ শক্তিশালী হলো আরও, চলতি মৌসুমে জোয়াও ফেলিক্স, আর লুই সুয়ারেজের সঙ্গে মিলে অ্যাটলেটিকোর হয়ে প্রতিপক্ষ গোলমুখে আক্রমণে দেখা মিলবে গ্রিজমানকেও।

শেয়ার