Top

কেশবপুরে সরকারি রাস্তা দখল করে মাছের ঘেরের বেড়ি নির্মাণ

০১ জুন, ২০২২ ৯:১৯ অপরাহ্ণ
কেশবপুরে সরকারি রাস্তা দখল করে মাছের ঘেরের বেড়ি নির্মাণ
কেশবপুর (যশোর) প্রতিনিধি :

কেশবপুরে সরকারি রাস্তা দখলে নিয়ে মাটি দিয়ে উঁচু করে মাছের ঘেরের বেড়ি নির্মাণ করায় যাতায়াতে বিঘ্ন ঘটার অভিযোগ উঠেছে। বুধবার বিকেলে এলাকাবাসী ও ওই সড়ক দিয়ে চলাচলকারী মানুষেরা এ ঘটনায় বিক্ষোভ করেছেন। তারা অতিদ্রুত সড়কের মাটি অপসারণ করে ঘেরের জমিতে বেড়ি নির্মাণ করার দাবি জানান।

এলাকাবাসী জানায়, উপজেলার হদের হাট থেকে মাগুরখালি বাজার সড়কটিতে বশীর কুড় বিলের মাছের ঘের মালিক আজিজুর ঢালী সরকারি রাস্তাকে ঘেরের বেড়ি হিসেবে ব্যবহার করার জন্য প্রায় আধাকিলোমিটার মাটি ফেলে ২ ফুট উঁচু করেছে। এর ফলে প্রায় ১৫ ফুট প্রস্তের রাস্তাটি ৭ ফুটে এসে দাঁড়িয়েছে। এছাড়া সরকারি রাস্তার একপাশ উঁচু এবং আরেকপাশ নিচু হয়ে যাওয়ায় এলাকাবাসীসহ এ সড়ক দিয়ে চলাচলকারী মানুষেরা ভোগান্তিতে পড়েছে।

উপজেলার মাগুরখালি গ্রামের ভ্যানচালক আব্দুর রাজ্জাক বলেন, এ মাটির সড়ক দিয়ে হদ, মাগুরখালি, ব্রাহ্মণডাঙ্গা ও কন্দর্পপুর গ্রামের মানুষ ভ্যান এবং বাইসাইকেল যোগে যাতায়াত করে থাকে। সরকারি রাস্তায় মাটি ফেলে একপাশে উঁচু করায় বৃষ্টিতে পানি নিষ্কাশিত হতে না পেরে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে যাতায়াতে খুব অসুবিধা হচ্ছে। ব্রাহ্মণডাঙ্গা গ্রামের কাঠমিস্ত্রী আজিজুর রহমান বলেন, সরকারি রাস্তা দখল করে ঘেরের বেড়ি নির্মাণ করায় রাস্তাটি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। সরকারি রাস্তাকে ঘেরের বেড়ি হিসেবে ব্যবহারের কোন বৈধতা নেই।

অভিযোগের বিষয়ে ঘের মালিক আজিজুর ঢালী বলেন, সরকারি রাস্তাটির যাতে ক্ষতি না হয় এজন্য কিছু মাটি সড়কের উপর দেওয়া হয়েছে। এতে মানুষের অসুবিধা হচ্ছে না।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুজ্জামান বলেন, সরকারি রাস্তাকে ঘেরের বেড়ি হিসেবে ব্যবহার করে মানুষের যাতায়াতে বিঘ্ন ঘটালে ওই ঘের মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার