Top
সর্বশেষ

বিএনপিনেতা মিনুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খারিজ

২৪ জুলাই, ২০২৩ ১:১০ অপরাহ্ণ
বিএনপিনেতা মিনুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খারিজ
নিজস্ব প্রতিবেদক :

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খারিজ করে দিয়েছেন আদালত। আজ সোমবার (২৪ জুলাই) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জুলফিকার হায়াত এই খারিজের আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মামলা গ্রহণ করার মতো উপাদান না থাকায় বিচারক খারিজ করে দিয়েছেন।’

নথি থেকে জানা গেছে, একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে এনামুল হককে শিবিরের সাবেক সভাপতি বলায় মিনুর বিরুদ্ধে এ মামলা করেছিলেন রাজশাহী-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২) ও ২৯ (১) ধারায় অভিযোগ আনা হয়।

আরজি থেকে জানা গেছে, গত ১৯ জুলাই রাত ১টার সময় ও পরের দিন সকাল ৯টা ৪৫ মিনিটে প্রচারিত একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে মিজানুর রহমান মিনু বলেন, ‘এনামুল সাহেব বাগমারার। জীবনে ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ কিছুই করতে দেখিনি। বরং বগুড়ায় যখন পড়াশোনা করতেন তখন শিবিরের প্রেসিডেন্ট ছিলেন।’ এ ধরনের বিতর্কিত বক্তব্য দেওয়ায় ব্যাপকমাত্রায় বাগমারা আওয়ামী লীগ সভাপতি এনামুল হকের মানহানি ও সমাজে মর্যাদাহানি হয়েছে।

এ ছাড়াও, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম ও রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমানকে নিয়েও কঠোর সমালোচনা করে বক্তব্য দেন।

টকশোতে মিনু বলেন, ‘শাহরিয়ার আলম বিএনপির মনোনয়ন পেতে আমার কাছেও এসেছিলেন।’ আর মনসুর রহমান বিএনপির সময় জেলখানার ডাক্তার হিসেবে ব্যাপক অত্যাচার করেছেন উল্লেখ করে বলেছেন, ‘আমি ভেবেছিলাম তিনি বিএনপি করতেন।’

বিপি/এএস

শেয়ার