Top

বরিশাল অঞ্চলে বিপুল বিনিয়োগের সুযোগ রয়েছে: বিডা’র নির্বাহী চেয়ারম্যান

১৮ এপ্রিল, ২০২৪ ৫:১৮ অপরাহ্ণ
বরিশাল অঞ্চলে বিপুল বিনিয়োগের সুযোগ রয়েছে: বিডা’র নির্বাহী চেয়ারম্যান

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ’র (বিডা) নির্বাহী চেয়ারম্যান (সিনিয়র সচিব) লোকমান হোসেন মিয়া বলেছেন, বরিশাল অঞ্চলে বিপুল বিনিয়োগের সুযোগ রয়েছে, এখনই এ অঞ্চলে বিনিয়োগের সেরা সময়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বরিশাল হোটেল গ্রান্ড পার্ক হলরুমে অনুষ্ঠিত “বিনিয়োগ উন্নয়ন ও বিডা অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) কার্যক্রম অবহিতকরণ কর্মশালা”তে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিডা’র নির্বাহী চেয়ারম্যান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ভিশনারী নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের সুফল ও গত ১৫ বছরে বৈপ্লবিক অবকাঠামোগত উন্নয়নের পর প্রধানমন্ত্রী আমাদের সামনে স্মার্ট বাংলাদেশের ভিশন তুলে ধরেছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অন্যতম প্রধান উপাদান হলো স্মার্ট বিনিয়োগ ব্যবস্থা। আর আমরা সেই লক্ষেই কাজ করে চলছি।

তিনি বলেন, এক বছর আগেও যেখানে বিডা ওএসএস মাধ্যমে মাত্র ৩২ টি বিনিয়োগ সেবা প্রদান করা হতো আজ সেখানে আমরা ৪০ টি প্রতিষ্ঠানের ১২৩ বিনিয়োগ সেবা প্রদান করছি এবং আশা করি আগামী কয়েক মাসের মধ্যে আমরা ১৫০ অধিক বিনিয়োগ সেবা বিডা ওএসএস এর মাধ্যমে প্রদান করতে পারবো।

এসময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ, ১৫ আগষ্টে শাহাদাত বরণকারী সকল শহীদ, ৩রা নভেম্বরে জেলে শাহাদাত বরনকারী জাতীয় চার নেতা ও মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র সম্মান প্রদর্শন করেন।

 বিএইচ

শেয়ার