Top
সর্বশেষ
গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী, অবস্থা আশঙ্কাজনক রপ্তানি নীতিমালার খসড়া নীতিগত অনুমোদন খাদ্যপণ্যে কর না বাড়ানোর নির্দেশনা প্রধানমন্ত্রীর, করপোরেট শুল্ক হ্রাসের পরিকল্পনা এনবিআরের ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ বিশ্বজুড়ে শেয়ারবাজার চাঙা, দেশে বড় পতন মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে গিয়ে মিলল গ্রেনেড আন্তর্জাতিক মুদ্রাবাজারে ডলারের দাম আরও কমলো মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে না রাখার সিদ্ধান্ত স্থগিত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক সুদৃঢ় করা নিয়ে আলোচনা হয়েছে: পরিবেশমন্ত্রী জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: ডোনাল্ড লু

ভোটের প্রতি মানুষের আস্থা ফিরেছে: ইসি আলমগীর

২৯ এপ্রিল, ২০২৪ ২:১৯ অপরাহ্ণ
ভোটের প্রতি মানুষের আস্থা ফিরেছে: ইসি আলমগীর

ভোটের প্রতি মানুষের আস্থা ফিরেছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। তিনি বলেন, গতকাল নির্বাচনে ৬৫,৭০,৭৫ ভাগ মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। দিনদিন ভোটকেন্দ্রে মানুষ তাদের ভোট দিতে যাচ্ছেন। এটা নির্বাচন কমিশনের প্রতি আস্থার কারণেই সম্ভব হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনে দলীয়ভাবে কোন দল অংশগ্রহণ করছে না। এটা তাদের ব্যাপার। কোনো এমপি, মন্ত্রী নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবে না।

তিনি বলেন, মন্ত্রী, এমপিরা উপজেলা পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তার করলে আচরণবিধিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা পরিষদ নির্বাচনকে অবাধ সুষ্ঠু করার লক্ষ্যে এবং মন্ত্রী এমপিসহ কেউ যাতে প্রভার বিস্তার না করতে পারে সেজন্য ঢাকায় সারাদেশের জেলা প্রশাসক, পুলিশ সুপার, সচিবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় করে কঠোর অবস্থানের কথা জানানো হয়েছে।

ইসি আলমগীর বলেন, বাংলাদেশের মানুষ যদি ভালো পরিবেশ পায় তাহলে তারা ভোটকে উৎসব হিসেবে মনে করে। সেই উৎসবের অংশ হিসেবে আমরা মনে করি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার উপস্থিতি ভালো হবে। হ্যাঁ, গরমের কারণে মানুষের একটু কষ্ট হবে। তারপরেও মানুষ ভোট দিতে আসবে।

তিনি আরও বলেন, নির্বাচনে কেউ যাতে বিশৃঙ্খলা না করতে পারে সেজন্য গত জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হবে।

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে নির্বাচন কমিশনার রাজবাড়ী জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় কর্তৃপক্ষ ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য ব্যাক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদসহ নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ৮ মে রাজবাড়ীর পাংশা ও কালুখালী এবং আগামী ২১ মে রাজবাড়ী সদর, গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএইচ

শেয়ার