Top
সর্বশেষ
রপ্তানি নীতিমালার খসড়া নীতিগত অনুমোদন খাদ্যপণ্যে কর না বাড়ানোর নির্দেশনা প্রধানমন্ত্রীর, করপোরেট শুল্ক হ্রাসের পরিকল্পনা এনবিআরের ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ বিশ্বজুড়ে শেয়ারবাজার চাঙা, দেশে বড় পতন মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে গিয়ে মিলল গ্রেনেড আন্তর্জাতিক মুদ্রাবাজারে ডলারের দাম আরও কমলো মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে না রাখার সিদ্ধান্ত স্থগিত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক সুদৃঢ় করা নিয়ে আলোচনা হয়েছে: পরিবেশমন্ত্রী জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: ডোনাল্ড লু সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল বিএনপি: প্রধানমন্ত্রী

জাবিতে অধ্যাপক ড. মাহবুব আহসান খান স্মারক বৃত্তি প্রদান

২৯ এপ্রিল, ২০২৪ ৪:৩৫ অপরাহ্ণ
জাবিতে অধ্যাপক ড. মাহবুব আহসান খান স্মারক বৃত্তি প্রদান

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বাংলা বিভাগে অধ্যাপক ড. মাহবুব আহসান খান স্মারক বৃত্তি প্রদান ও সাহিত্য-অধ্যয়নে তথ্যপ্রযুক্তির প্রাসঙ্গিকতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে এগারোটায় বাংলা বিভাগের সেমিনার কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অধ্যাপক ড. মাহবুব আহসান খান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১৮তম ব্যাচের বাংলা বিভাগের শিক্ষার্থী ছিলেন। পরবর্তীতে, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগ দিয়েছিলেন।

প্রথমবারের মতো চালু হওয়া এ বৃত্তি লাভ করেন বাংলা বিভাগের স্নাতক পর্বের সেরা ফলাফল অর্জন করা দুই শিক্ষার্থী নহলি আকাশলীনা (১ম স্থান) এবং মনীষা হক (২য় স্থান)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, এই বৃত্তি প্রদানের মধ্য দিয়ে অধ্যাপক ড. মাহবুব আহসান খান আমাদের মাঝে চিরস্মরণীয় হয়ে থাকবেন। উপাচার্য আশা প্রকাশ করেন বৃত্তি প্রাপ্তির মাধ্যমে শিক্ষার্থীরা ভালো ফলাফলের জন্য উৎসাহিত হবেন।

বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. শামীমা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- কলা ও মানবিকী অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক। এছাড়াও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ার