Top
সর্বশেষ
রপ্তানি নীতিমালার খসড়া নীতিগত অনুমোদন খাদ্যপণ্যে কর না বাড়ানোর নির্দেশনা প্রধানমন্ত্রীর, করপোরেট শুল্ক হ্রাসের পরিকল্পনা এনবিআরের ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ বিশ্বজুড়ে শেয়ারবাজার চাঙা, দেশে বড় পতন মুক্তিযোদ্ধার কবর খুঁড়তে গিয়ে মিলল গ্রেনেড আন্তর্জাতিক মুদ্রাবাজারে ডলারের দাম আরও কমলো মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে না রাখার সিদ্ধান্ত স্থগিত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক সুদৃঢ় করা নিয়ে আলোচনা হয়েছে: পরিবেশমন্ত্রী জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: ডোনাল্ড লু সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল বিএনপি: প্রধানমন্ত্রী

ভুয়া জন্মদিন পালনসহ দুই মামলায় খালেদা জিয়ার অভিযোগ শুনানি পেছাল

২৯ এপ্রিল, ২০২৪ ৪:৩৯ অপরাহ্ণ
ভুয়া জন্মদিন পালনসহ দুই মামলায় খালেদা জিয়ার অভিযোগ শুনানি পেছাল

নিজস্ব প্রতিবেদক

ভুয়া জন্মদিন উদযাপন ও মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করার অভিযোগে করা দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ২১ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (২৯ এপ্রিল) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হকের আদালতে এ মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে এদিন খালেদা জিয়া অসুস্থ থাকায় তার পক্ষে সময় আবেদন করেন তার আইনজীবী। আদালত আবেদন মঞ্জুর করে নতুন দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী মো. হাফিজ হারুন অর রশিদ খান মিজান এসব তথ্য নিশ্চিত করেছেন।

মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করার অভিযোগ এনে ২০১৬ সালের ৩ নভেম্বর আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। পরের বছরের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক মশিউর রহমান এ মামলার চার্জশিট দাখিল করেন। মামলায় ২০০১ সালে জাতীয় নির্বাচনে জয়ী হয়ে রাজাকার নেতাদের মন্ত্রী-এমপি বানানোর অভিযোগ আনা হয় খালেদা জিয়ার বিরুদ্ধে।

অন্যদিকে ভুয়া জন্মদিন উদযাপনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। এ মামলার অভিযোগে বলা হয়, বিভিন্ন জায়গায় খালেদা জিয়ার একাধিক জন্মতারিখ উল্লেখ রয়েছে। তবুও তিনি ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জন্মদিন পালন করে করে আসছেন।

শেয়ার