Top

গণিতে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য স্বর্ণপদক পেল জাবির ১০ শিক্ষার্থী

০৫ মে, ২০২৪ ৫:০০ অপরাহ্ণ
গণিতে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য স্বর্ণপদক পেল জাবির ১০ শিক্ষার্থী

স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে গণিতে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) গণিত বিভাগের ১০ শিক্ষার্থীকে ‘এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন’ কর্তৃক স্বর্ণপদক ও বৃত্তি প্রদান করা হয়েছে।

রোববার (৫ মে) সকাল ১১টায় গণিত বিভাগে এক অনুষ্ঠানে স্বর্ণপদক ও বৃত্তি প্রদান করা হয়। একই অনুষ্ঠানে বিভাগের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।

এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গোল্ড মেডেল অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- প্রকৃতি বিশ্বাস (স্নাতকোত্তর ২০১৭), মো: মিহির আমিন ( স্নাতক ২০১৭), খন্দকার ফাহাদ মিয়া (স্নাতকোত্তর ২০১৮), সাথী খান (স্নাতক ২০১৮), রুবিনা বেগম তানজিলা (স্নাতকোত্তর ২০১৯), মোছা: মরিয়াম সুলতানা (স্নাতক ২০১৯), মো: নাসির উদ্দিন সোহাগ (স্নাতক ২০২০), মোছা: মরিয়াম সুলতানা (স্নাতকোত্তর ২০২০), মোছা: হালিমাতুজ সাদিয়া (স্নাতকোত্তর ২০২১) এবং বিটু জয়ধর (স্নাতক ২০২১)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাবি উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। এসময় তিনি বলেন, ‘যেসব শিক্ষার্থী ভালো ফলাফলের মাধ্যমে এই পদক অর্জন করেছে, এটা তাদের এবং বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরবের।’ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কর্ম জীবনে সাফল্য কামনা করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. ফরিদ আহমদ, এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম. নুরুল আলম।

এম জি

শেয়ার