Top
সর্বশেষ

জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্ত: আবারও বিএনপির কর্মসূচি

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ৭:২৭ অপরাহ্ণ

জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে আবারও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রতিবাদে বুধবার (১৭ ফেব্রুয়ারি) বরিশাল বিভাগ ছাড়া সারাদেশে মহানগর ও জেলায় এই বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হলো।’

একইসঙ্গে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী ১৮ ফেব্রুয়ারি বরিশাল সদরে আয়োজিত সমাবেশে দল ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের অংশ নেয়ার আহবান জানান খন্দকার মোশাররফ।

পরবর্তীতে আরও কর্মসূচি আসবে কিনা এমন প্রশ্নে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘অবশ্যই কর্মসূচি থাকবে। বিভাগীয় সমাবেশ শুরু করতে যাচ্ছি। ১৮ তারিখ বরিশালে আমাদের যে সমাবেশ এটাও তো আমাদের গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার দাবিতে অনুষ্ঠিত হবে। এভাবে আন্দোলনকে আমাদের লক্ষ্যে নিয়ে যেতে চাই।’

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির এই ভার্চুয়াল বৈঠকে আরও উপস্থিত ছিলেন- জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

শেয়ার