Top
সর্বশেষ

প্রধান কোচের অভাব বোধ করছিনা: জাহানারা

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ২:৪১ অপরাহ্ণ
প্রধান কোচের অভাব বোধ করছিনা: জাহানারা
স্পোর্টস ডেস্ক :

অষ্ট্রেলিয়ায় অনুষ্ঠিত গত বছরের টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের ভরাডুবির পর প্রধান কোচ আনজু জেইনের সাথে আর চুক্তি নবায়ন করেনি বিসিবি। ২০২০ সালের মার্চে তার বিদায়ের পর থেকে প্রধান কোচ বিহীন সালমা-রুমানারা। গত ডিসেম্বরে নারী দলের জন্য সাবেক ইংলিশ ক্রিকেটার মার্ক রবিনসনকে প্রধান কোচের দায়িত্ব দেয় বিসিবি।

করোনার বিরতি কাটিয়ে আবারো ব্যাট বল হাতে নেমে পড়েছেন টাইগাররা। এ বছরের ৩ জানুয়ারী শুরু হয়েছে তাদের প্রস্তুতি ক্যাম্প। দীর্ঘ ১ বছর পর ক্যাম্প চালু হলেও এখনো দলের সঙ্গে যোগ দেননি প্রধান কোচ। এদিকে ৪ এপ্রিল থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে বাংলাদেশ নারী দলের ওয়ানডে সিরিজ।

নারীদের প্রস্তুতি ক্যাম্পে প্রধান কোচ রবিনসন না থাকায় বর্তমানে জাতীয় দলের দায়িত্বে আছেন সহকারী কোচ ফয়সাল হোসেন ডিকেন্স। এছাড়া নির্বাচক ও দলের ম্যানেজার মোহাম্মদ মানজারুল ইসলাম পেস বোলারদের দায়িত্বে আছেন, স্পিনারদের দেখভাল করছেন ওয়াহিদুল গণি।

প্রধান কোচ যোগ না দেয়ার পরেও বোলিং, ব্যাটিং, ফিল্ডিং সব বিভাগেই বিশিষ্ট কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। এ কারণেই প্রধান কোচ রবিনসনের অভাব বোধ করছেন না বাংলাদেশ নারী দলের পেসার জাহানারা আলম। এমনকি পরিকল্পনা অনুযায়ী দক্ষিণ আফ্রিকা সিরিজে প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

সাংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে জাহানারা বলেন, ‘এটা আসলে সঠিক পরিকল্পনার ওপর নির্ভর করে, যে আমরা কি পরিকল্পনা পাচ্ছি এবং কি ধরণের অনুশীলন করছি। আমার মনে হয় না যে এখানে প্রধান কোচের কোন অভাব আমরা দেখতে পাচ্ছি। এটা আসলেই পুরোটা বোর্ডের ব্যাপার। আমাদের সহকারী কোচ আছেন, আমাদের স্কিল অনুযায়ী কোচও দেয়া হয়েছে।’

‘যেমন সিলেটে আমাদের সঙ্গে নির্বাচক এবং ম্যানেজার মঞ্জু ভাই ছিলেন। উনি যেহেতু একজন পেস বোলার ছিলেন। তিনি কাজ করেছেন বিশেষ করে পেস বোলারদের নিয়ে। এখানে আসার পরে দেখা যাচ্ছে ব্যাটিং কোচ আছেন শানু স্যার, স্পিন বোলিং কোচ ওয়াহেদ গণি স্যার। তাই সবকিছু মিলিয়ে বলতে পারেন যে আমরা মোটামুটি ভালোই পরিকল্পনা অনুযায়ী চলছি।’

শেয়ার