Top
সর্বশেষ

বিদায়ী বছরের শেষ সপ্তাহে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

০২ জানুয়ারি, ২০২১ ৩:৩৩ অপরাহ্ণ
বিদায়ী বছরের শেষ সপ্তাহে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

বিদায়ী বছরের শেষ সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো-যমুনা অয়েল কোম্পানি লিমিটেড, ইস্টার্ন লুব্রিকেন্টস লিমিটেড ও পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

যমুনা অয়েল কোম্পানি লিমিটেড: ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থববছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ১২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮.১৩ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬১.৪০ টাকা। আলোচ্য অর্থবছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ২০.৩৮ টাকা, যা তার আগের বছর একই সময় ছিল যথাক্রমে ২১.১৯ টাকা, ১৬৭.৬১ টাকা ও ৯২.০১ টাকা (লোকসান)। আগামী ১৩ মার্চ বেলা ২টায় অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ জানুয়ারি ২০২১।

ইস্টার্ন লুব্রিক্যান্টস লিমিটেড: ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থববছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৪৩ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭৮.৪৫ টাকা। আলোচ্য অর্থবছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৯২.৬৩ টাকা, যা তার আগের বছর একই সময় ছিল যথাক্রমে ২৩.৪৫ টাকা, ১৮২.৭৬ টাকা ও ১৩৭.৪৭ টাকা। আগামী ১৩ মার্চ বেলা ১১টায় অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ জানুয়ারি।

পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড: ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থববছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৭.৭৯ টাকা। এর আগের বছর ইপিএস ছিল ২৯.০৭ টাকা। আলোচ্য অর্থবছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ১৫৭.৬৪ টাকা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৮০.৯১ টাকা। আগামী ২৭ ফেব্রুয়ারি ২০২১ বেলা ১১টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ জানুয়ারি ২০২১।

শেয়ার