Top
সর্বশেষ

মেসির গোলে টেবিলের দ্বিতীয়তে বার্সেলোনা

০১ ফেব্রুয়ারি, ২০২১ ১১:২৩ পূর্বাহ্ণ
মেসির গোলে টেবিলের দ্বিতীয়তে বার্সেলোনা

লিওনেল মেসির গোলে লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেয়েছে বার্সেলোনা। এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদকে টপকে লিগ টেবিলের দুই নম্বরে উঠে এসেছে মেসির বার্সেলোনা।

বিলবাওয়ের কাছে স্প্যানিশ সুপার কাপের শিরোপা খোয়ানোর স্মৃতি নিয়েই কাম্প ন্যুয়ে নামে বার্সেলোনা। শুরু থেকে আক্রমণাত্মক ছিলেন মেসি-গ্রিজমান-উসমান ডেম্বেলেরা।

৬ মিনিটে মেসির শট রুখে অতিথিদের নিরাপদে রাখেন বিলবাও গোলকিপার উনাই সিমোন। আট মিনিট পর আর্জেন্টাইন সুপারস্টারের আরেকটি শট চলে যায় ক্রসবারের উপর দিয়ে।

বার্সেলোনার সামনে ম্যাচের প্রথম বড় সুযোগ আসে ১৮ মিনিটে। উনাই ভেনসেদর মেসিকে বক্সের ঠিক বাইরে ফাউল করলে রেফারি ফ্রি-কিক দেন বার্সাকে।

বক্সের বাইরে থেকে দারুণ দক্ষতায় ডিরেক্ট ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন মেসি। বার্সেলোনা এগিয়ে যায় ২-১ গোলে। কাতালান জায়ান্টদের জার্সি গায়ে এটি তার ৬৫০তম গোল।

এক ক্লাবের হয়ে পেলের ৬৪৩ গোলের রেকর্ড ছাড়িয়েছেন গত ডিসেম্বর। এখন প্রতি ম্যাচে নিজের রেকর্ডই ছাড়িয়ে যাচ্ছেন আধুনিক ফুটবলের এই গ্রেট।

বাকি সময়ে বল পজেশনে বার্সা এগিয়ে থাকলেও গোলের দেখা পায়নি। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ঘরের দল।

দ্বিতীয়ার্ধের শুরুতে আত্মঘাতী গোলে ম্যাচে ফেরে বিলবাও। বাঁ-প্রান্ত থেকে রাউল গার্সিয়ার ক্রস ক্লিয়ার করতে যেয়ে নিজের জালেই বল জড়িয়ে দেন হোর্দি আলবা।

সমতায় ফেরার পর কিছুক্ষণ মরিয়া লড়াই চালায় বিলবাও। কিন্তু গোলমুখে তেমন কোনো আক্রমণ চালাতে পারেনি তারা।

অন্যদিকে, বার্সেলোনাও খুঁজছিল জয় সূচক গোল। গ্রিজমানের পাস থেকে পিয়ানিচ সুযোগ পান ৫৮ মিনিটে। কিন্তু তার হেডার রুখে দেন সিমোন।

৭৪ মিনিটে আসে বার্সেলোনার কাঙ্ক্ষিত গোল। অস্কার মিনগেসার অ্যাসিস্ট থেকে বক্সের ভেতর থেকেই জোরালো শটে সিমোনকে পরাস্ত করেন গ্রিজমান। নিশ্চিত করেন দলের জয়।

বিলবাওয়ের বিপক্ষে হারের প্রতিশোধ নেয়ার পাশাপাশি এই জয়ে রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলে বার্সেলোনা। ২০ ম্যাচে তাদের সংগ্রহে আছে ৪০ পয়েন্ট। রিয়াল মাদ্রিদের পয়েন্টও সমান। কিন্তু বার্সেলোনা এগিয়ে গোল ব্যবধানে।

শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদও জয় পেয়েছে রাতে। কাদিসের বিপক্ষে ৪-২ গোলের জয় তাদের শীর্ষস্থানকে মজবুত করেছে আরও।

বার্সেলোনার চেয়ে দশ পয়েন্ট এগিয়ে দিয়েগো সিমিওনির দল। ম্যাচ খেলেছে একটি কম।

শেয়ার