Top

শিক্ষার্থীর গলাকাটা লাশ উদ্ধার, সন্দেহের তীর মায়ের দিকে

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ৩:৪৬ অপরাহ্ণ
শিক্ষার্থীর গলাকাটা লাশ উদ্ধার, সন্দেহের তীর মায়ের দিকে
রংপুর প্রতিনিধি :

রংপুরের বদরগঞ্জ উপজেলায় সুলতানা আক্তার মেরি নামে এক মাদ্রাসা শিক্ষার্থীর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। মেরি ওয়ারেছিয়া ইসলামী ফাজিল মাদ্রাসার ফাজিল এর শিক্ষার্থী।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে নিহতের বাড়ি থেকে মেরির গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান জানান, জিজ্ঞাসাবাদের জন্য বাবা মাওলানা মেনহাজুল ইসলাম ও মা নূরনাহার বেগমকে আটক করে বদরগঞ্জ থানা পুলিশ। পরে মেরির জ্যেঠা সেরাজুল ইসলাম বাদি হয়ে শনিবার সকালে থানায় মামলা করলে ওই মামলায় মা নূর নাহারকে গ্রেফতার দেখানো হয়।

মামলায় বলা হয়েছে- মেরি দীর্ঘদিন ধরে মৃগী রোগে ভুগছিল। এ কারণে পুরো পরিবারকে সব সময় বিড়ম্বনায় পড়তে হয়। এ থেকে মুক্তি পেতে মা নূর নাহার মেয়েকে হত্যার পরিকল্পনা গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় ওইদিন দুপুরে মেরিকে জবাই করে হত্যা করা হয়। এরপর বিকেলে সেটিকে আত্মহত্যা বলে এলাকায় প্রচার করা হয়।

মামলায় আরো বলা হয়েছে, ওই হত্যাকাণ্ডে একাধিক ব্যক্তির সহযোগিতা নেয়া হতে পারে। এলাকাবাসী জানায়, পরিবারটি অতিমাত্রায় ধর্ম পরায়ণ হওয়ায় ওই বাড়িতে প্রতিবেশীরা যাতায়াতের সুযোগ পেতেন না।

নূরনাহার বেগম জানান, বিকেলে চিৎকার শুনে মেয়ের ঘরে গিয়ে দেখি গলার কাটা অংশ থেকে ফিনকি দিয়ে রক্ত বেরুচ্ছে। মার দাবি- রোগ যন্ত্রণা সইতে না পেরে মেয়ে নিজের গলা নিজেই কেটে আত্মহত্যা করেছে।

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান জানান, মামলা হওয়ায় মেরির মাকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া বাবা মেনহাজুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

নিহত মেরির বাবা মাওলানা মেনহাজুল ইসলাম স্থানীয় একটি দাখিল মাদ্রাসার সুপার। তিনি পরিবার নিয়ে উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বুজরুক হাজীপুর এলাকার গয়দাপাড়ায় বসবাস করেন ।

শেয়ার