Top

নির্বাচনে বন্ধুদের নিয়ে এলাকায় প্রবেশ, বিদ্রোহী প্রার্থীর ছেলের জরিমানা

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১:৪৮ অপরাহ্ণ
নির্বাচনে বন্ধুদের নিয়ে এলাকায় প্রবেশ, বিদ্রোহী প্রার্থীর ছেলের জরিমানা
রংপুর প্রতিনিধি :

রংপুরের হারাগাছ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হকের ছেলের ১৪ জন বহিরাগত বন্ধুকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। তারা সবাই ভোট উপলক্ষ্যে কুড়িগ্রাম থেকে হারাগাছে এসেছিলেন এরশাদুল হকের সমর্থনে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে প্রার্থীর ছেলে কুড়িগ্রাম থেকে ১৪ জন বন্ধু নিয়ে এলাকায় প্রবেশ করলে তাদেরকে জরিমানা করে পুলিশ।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুজ্জামান তাদের জরিমানার আদেশ দেন।

পুলিশ জানান, শনিবার রাতে কুড়িগ্রাম থেকে ১৪ জন একটি মাইক্রোবাসে করে হারাগাছ পৌরসভার নির্বাচন উপলক্ষে এরশাদুল হকের সমর্থনে হারাগাছে আসছিলেন। পথে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করার সময় তারা জানায়, আওয়ামীলীগের লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হকের ছেলে বন্ধু। তার বাড়িতে ভোটের কাজে যাচ্ছিলেন। যাদেও জরিমানা করা হয় তারা হলেন, মনির কবির, আহসান হাবীব, শ্রী পল্লব, আরমান, রাইসুল ইসলাম, বাধন, শাহরিয়ার হোসেন পলাশ, শারিয়ার রাজা জহির, শফিউল, বিশ্বনাথ, বিল্লাল হোসেন, প্রান্ত ও মাইদুল ইসলাম।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক বহিরাগতদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদন্ডের আদেশ দেন। আটককৃতরা জরিমানার টাকা জমা দিলে তাদের ছেড়ে দেওয়া হয়। এ ঘটনার নিন্দা জানিয়েছেন আওয়ামী লীগের লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক।

তিনি বলেন, নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে প্রভাব বিস্তারের জন্যই তাদের জরিমানা করা হয়েছে। নির্বাচনের শুরু থেকে আওয়ামী লীগ প্রার্থী বহিরাগতদের নিয়ে প্রচার করছে। তাদের ব্যাপারে প্রশাসন কোন ধরনের পদক্ষেপ নিচ্ছে না।

এ সময় নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ জানিয়েছেন, কেউ কোন ধরনের বল প্রয়োগ করার চেষ্টা করলে তা কঠোরভাবে প্রতিহত করা হবে। আইন মেনেই বহিরাগতদের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শেয়ার