Top

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে চার্জশিট

২৮ এপ্রিল, ২০২৪ ৪:০৯ অপরাহ্ণ
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর রমনা মডেল থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অনলাইন এক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্য ও ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মফিজুর রহমান আশিকের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ।

চার্জশিটে পিনাকী ভট্টাচার্য পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে। তবে তদন্তে সুনির্দিষ্ট সাক্ষ্যপ্রমাণ না পাওয়ায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উপ-প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারীকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) রমনা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই নিজাম উদ্দিন ফকির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির উপ-পরিদর্শক মোহাম্মদ রাহাত হোসেন সম্প্রতি আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে মামলার তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, আসামিরা দেশের সার্বভৌমত্বকে আঘাত করার প্রয়াসে বিভিন্ন সময়ে উসকানিমূলক তথ্য প্রচারে সর্বদা লিপ্ত থাকে। বর্তমান সময়ে আসামি পিনাকী ভট্টাচার্য তার ফেসবুক পেজ ও আইডিতে বিভিন্ন সময়ে উসকানিমূলক মিথ্যা-ভিত্তিহীন তথ্য গুজব আকারে প্রচার করছে। চার্জশিটের অপর আসামি ছাত্রদল নেতা মফিজুর রহমান আশিকের বিরুদ্ধে পিনাকীকে তথ্য সরবরাহের অভিযোগ আনা হয়েছে। চার্জশিটে আসামিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৪/২৫/৩১/৩৫ ধারায় অভিযোগ আনা হয়।

মামলার সূত্রে জানা যায়, ২০২২ সালের ১৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় পিনাকী ভট্টাচার্যসহ তিন জনের বিরুদ্ধে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগের উপ-পরিদর্শক এম আব্দুল্লাহিল মারুফ বাদী হয়ে এ মামলাটি করেন।

বিএইচ

শেয়ার