Top
সর্বশেষ

গায়ের জোরে বাচ্চা বের করার চেষ্টা আয়ার, মাথা ছিড়ে রয়ে গেল ভেতরে

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১:১৭ অপরাহ্ণ
গায়ের জোরে বাচ্চা বের করার চেষ্টা আয়ার, মাথা ছিড়ে রয়ে গেল ভেতরে
যশোর প্রতিনিধি :

যশোর জেনারেল হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে এক প্রসূতির গর্ভ থেকে একটি মেয়ে শিশুর দেহ বের করলেও মাথা ভেতরে রয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় দায়ী করা হচ্ছে হাসপাতালের আয়া মোমেনা খাতুনকে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে যশোর জেনারেল হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

ভূক্তভোগীর স্বামী শার্শা উপজেলার গাজীপুর গ্রামের আয়ুব হোসেন অভিযোগ করেন, শুক্রবার গভীর রাতে তার সন্তানসম্ভবা স্ত্রী আন্না খাতুনকে যশোর জেনারেল হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে ভর্তি করেন।

শনিবার বিকালে তার স্ত্রীর গর্ভে থাকা শিশুর পা বের হয়েছিল। প্রচন্ড যন্ত্রণায় কাতর ছিলেন সে।

তিনি বলেন, সন্ধ্যায় আমার স্ত্রীর গর্ভে থাকা শিশুর পা আবার বেরিয়ে এলে সে যন্ত্রণায় ছটফট করছিল। তখন অনেক খোঁজাখুজি করেও স্ত্রীর সিজারিয়ান অপারেশনের জন্যে কোন ডাক্তার পাওয়া যায়নি। এমনকি কোন নার্সও আসেননি সহযোগিতা করতে। এক পর্যায়ে হাসপাতালের আয়া মোমেনা খাতুন এগিয়ে আসেন এবং শিশুর পা ধরে টান টানি করে। এতে শিশুটির মাথা এবং ধড় আলাদা হয়ে যায়।

এমন জোড়াজুড়ি করা হয়েছে যে মাথা ভেতরে রয়ে গেছে। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ ঘটনা ঘটলেও রাত ১০ টা নাগাদ কোন ডাক্তার আসেনি আমার স্ত্রীর কাছে। আমার স্ত্রীর কিছু হলে তখন কী হবে? প্রশ্ন আয়ুবের।

এই বিষয়ে বক্তব্য জানার জন্য হাসপাতালের সুপার দিলীপ কুমার রায় এবং আরএমও আরিফ আহম্মেদকে বারবার ফোন করলেও তারা ফোন রিসিভ করেননি। এর পর গণমাধ্যম কর্মীরা হাসপাতালে গেলেও সংশ্লিষ্ট ডাক্তারদের কাউকেই খুঁজে পাওয়া যায়নি।

তবে কর্তব্যরত নার্সরা বলেন, গর্ভের সন্তানের বয়স হয়েছে মাত্র ২০ সপ্তাহ ওজন মাত্র ৩৯৯ গ্রাম। আয়া কখন কীভাবে কী করেছে তা জানা নেই বলে দাবি নার্সদের।

জানতে চাইলে কোতয়ালী থানার ওসি তাজুল ইসলাম বলেন, এ রকম কোন ঘটনা আমার জানা নেই। খোঁজ নিয়ে বিষয়টি দেখছি।

শেয়ার