Top

মাগুরায় দুর্যোগ বিষয়ে জরুরি সাড়াদান পদ্ধতি বিষয়ে দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত

১৪ জুন, ২০২২ ১০:৪৪ পূর্বাহ্ণ
মাগুরায় দুর্যোগ বিষয়ে জরুরি সাড়াদান পদ্ধতি বিষয়ে দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত
মাগুরা প্রতিনিধি :

”মুজিব বর্ষের প্রতিশ্রুতি জোরদার করি দুর্যোগ প্রস্তুতি, মুজিব বর্ষের সফলতা দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা” এই প্রতিপাদ্য বাস্তবায়নের লক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দিনব্যাপি প্রশিক্ষণ শিবির গতকাল মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও ত্রাণ মন্ত্রণালয় আয়োজিত এই প্রশিক্ষণ শিবির উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের যুগ্ন সচিব ও পরিচালক গবেষণা ও প্রশিক্ষণ মোঃ আব্দুল্লাহ আল মামুন। মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন, মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো: কামরুজ্জামান, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকতা মো: নুরুজ্জামান ও জেলা তথ্য অফিসার রেজাউল করিম। দিনব্যাপি প্রশিক্ষনে অংশ গ্রহণ করেন জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা, জেলা পর্যায়ের
কর্মকর্তাগন, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের কর্মকর্তাগন। দুর্যোগকালীন পূর্ব প্রস্তুতি, দুর্যোগের সময় ক্ষতিগ্রস্ত লোকদের সার্বিক সহায়তায় অংশগ্রহণ, প্রাথমিক চিকিৎসা ও সার্বিক প্রয়োজনীয় বিষয়ে প্রশিক্ষন প্রদান করা হয়।

শেয়ার