Top

জাবিতে উড়ছে আর্জেন্টিনার ১৫০ ফুট লম্বা পতাকা

২২ নভেম্বর, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ
জাবিতে উড়ছে আর্জেন্টিনার ১৫০ ফুট লম্বা পতাকা
জাবি প্রতিনিধি :

দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত বিশ্বকাপ ফুটবল শুরু হয়ে গেছে । এই বিশ্বকাপ খেলাকে ঘিরে সারা বিশ্বে চলছে উন্মাদনা। সারা দেশে ছড়িয়ে পড়া এ উন্মাদনা থেকে বাদ যায়নি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ও (জাবি) । বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কিংবা আবাসিক হল সর্বত্র আলোচনায় এই কাতার বিশ্বকাপ।

এবারের বিশ্বকাপ বরণ করে নিতে নতুনভাবে সেজেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় টানানো হয়েছে আর্জেন্টিনা, ব্রাজিলসহ নানা দেশের পতাকা।

শিক্ষার্থীদের মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে জাবির শহীদ সালাম বরকত হলের ১৫০ ফুট দৈর্ঘ্যের পতাকা। ১৫০ ফুট দৈর্ঘের পতাকা বানিয়ে পুরো ক্যাম্পাস জুড়ে তাক লাগিয়েছেন আর্জেন্টিনার সমর্থকরা। বিশ্ববিদ্যালয়ে এতো বড় পতাকা আর কেউ লাগায়নি বলেও জানিয়েছেন আর্জেন্টিনা সমর্থকরা।

গত শনিবার (১৯ নভেম্বর) বিকেলে ক্যাম্পাসের বিভিন্ন সড়কে পতাকা নিয়ে আনন্দ মিছিল করে সমর্থকরা। সবার কণ্ঠে ছিলো আর্জেন্টিনা আর মেসির শ্লোগান। পরে র‌্যালি করে শহীদ সালাম বরকত হলে টাঙিয়ে দেওয়া হয় আর্জেন্টিনার ১৫০ ফুট দৈর্ঘ্যের বিশাল পতাকা।

বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম বরকত হলের আর্জেন্টিনার সমর্থক শিক্ষার্থীদের উদ্যোগে বানানো হয় এই পতাকা।

এ ব্যাপারে ৪৫ তম ব্যাচের দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিয়াদ বলেন, ‘পতাকাটা হচ্ছে ১৫০ ফুটের। এর আগে এতো বড় পতাকা বিশ্ববিদ্যালয়ে কেউ বানায় নি। হলের আর্জেন্টিনা সমর্থকাদের উদ্যোগেই এটা বানানো।’

তিনি আরো জানান, ‘আর্জেন্টিনা দলের জন্য শুভ কামনা। মেসির হাতে এবারের বিশ্বকাপ ট্রফিটা দেখতে চাই।’

এমন উদ্যোগে খুশি বিশ্ববিদ্যালয়ের অনান্যরা। তাদের সাধুবাদ জানিয়েছেন ব্রাজিল, জার্মানি এবং স্পেন দলের সমর্থকরাও। আর্জেন্টিনার সমর্থকদের আশা, লিওনেল মেসির হাতে উঠবে এবারের বিশ্বকাপ ট্রফি।

শেয়ার