Top

ঈশ্বর তোমাকে মুকুট দেবেন, মেসিকে রিভালদোর খোলা চিঠি

১৫ ডিসেম্বর, ২০২২ ৬:৩৩ অপরাহ্ণ
ঈশ্বর তোমাকে মুকুট দেবেন, মেসিকে রিভালদোর খোলা চিঠি
স্পোর্টস ডেস্ক :

বিশ্বমঞ্চে অবধারিতভাবেই ফেভারিটের কাতারে থাকে ব্রাজিল-আর্জেন্টিনা। তবে সেলেসাওরা ইতোমধ্যে নিয়েছে বিদায়, ফলে দক্ষিণ আমেরিকায় কাপ নেওয়ার একমাত্র মাধ্যম আলবিসেলেস্তেরা। সেই লক্ষ্য পূরণ করতে লিওনেল মেসিদের সামনে কেবল ‘স্বপ্নের ফাইনাল’। আর সেই লড়াইয়ে ঈশ্বরও মেসিকেই পুরস্কৃত করবেন বলে মনে করেন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল শিবিরের কিংবদন্তি ফুটবলার রিভালদো।

কাতার বিশ্বকাপের শুরু থেকেই দারুণ ফর্মে আছেন মেসি। প্রতি ম্যাচেই ভক্তদের উপহার দিচ্ছেন নান্দনিক ফুটবল। মঙ্গলবার দিবাগত রাতের সেমিফাইনালেও ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারাতে গোল করে ও করিয়ে অবদান রাখেন লা পুল্গা। ফলে শিরোপার থেকে মাত্র এক ম্যাচ দূরে পৌঁছে যায় আর্জেন্টিনা।

পেনাল্টি থেকে ম্যাচের প্রথম গোলটি করেন মেসিই। এরপর হুলিয়ান আলভারেজের জোড়া গোল বাড়ায় আলবিসেলেস্তেদের জয়ের ব্যবধান। ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ডের শেষ গোলটির পেছনের কারিগরও ছিলেন ক্ষুদে জাদুকর। নিখুঁত এক ক্রসের যোগান দিয়ে অবদান রাখেন তিনি। তাছাড়া গোটা ম্যাচেই দারুণ ছন্দময় ড্রিবলিং উপহার দেন পিএসজি তারকা, তৈরি করেন একাধিক গোলের সুযোগ।

অন্যদিকে লাতিন আমেরিকার আরেক বড় দল ব্রাজিলের নিতে হয়েছে বিদায়। ক্রোয়েশিয়ার বিপক্ষে পেনাল্টি শ্যুটআউটে পেরে উঠেনি তারা। সময়ের আরেক সেরা তারকা নেইমার জুনিয়রকেও বিশ্বকাপে খেলতে দেখার সুযোগ হারিয়েছেন সেলেসাও ভক্তরা। নিজ দেশ সর্বোচ্চ মর্যাদার আসরে না থাকায় এখন আর্জেন্টিনাকেই সমর্থন করবেন বলে জানান সাবেক মিডফিল্ডার রিভালদো।

বুধবার তিনি সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে লিখেন, ‘ব্রাজিল কিংবা নেইমার এখন আর এই কাপ ফাইনালে (বিশ্বকাপ) নেই, তাই আমি আর্জেন্টিনার সঙ্গে থাকব। তোমাকে ভাষায় প্রকাশ করা সম্ভব না লিও মেসি, আগেও বিশ্ব চ্যাম্পিয়ন হওয়াটা তোমার প্রাপ্য ছিল। কিন্তু ঈশ্বরই সবকিছু জানেন ও এই রোববার (ফাইনালের দিন) তোমাকে মুকুট (বিশ্বকাপ) দেবেন।’

মেসির ব্যক্তিত্বের প্রশংসা করে সাবেক বার্সেলোনা তারকা আরও বলেন, ‘তুমি যেমন মানুষ ও যেরকম চমৎকার ফুটবল তুমি সবসময় খেলেছো সেটার কারণেই তুমি এটার দাবিদার। তোমাকে টুপি খোলা অভিনন্দন। ঈশ্বর তোমার মঙ্গল করুন।’

শেয়ার