Top

আ.লীগের সময়েও দূর্নীতি হয়, কিন্তু ব্যবস্থাও নেয়া হয়

১৯ জানুয়ারি, ২০২৩ ৪:২০ অপরাহ্ণ
আ.লীগের সময়েও দূর্নীতি হয়, কিন্তু ব্যবস্থাও নেয়া হয়
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেছেন, বিএনপির ২৮ বছরের শাসনামলে দেশে ব্যাপক লুটপাট হয়েছে। আওয়ামীলীগ সরকারের সময়ে দূর্নীতি হয় না, এমনটা নয়। বর্তমান সরকারের সময়েও দূর্নীতি হয়, বিদেশে টাকা পাচার হয়। কিন্তু এসবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। দেশে দূর্নীতি বন্ধ হয়নি, কিন্তু দূর্নীতির সূচক কমেছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) দুপুরে আগামী ২৯ জানুয়ারী রাজশাহীতে শেখ হাসিনার মহাসমাবেশ ও ০১ ফেব্রুয়ারী চাঁপাইনবাবগঞ্জের দুইটি আসনের উপ-নির্বাচন উপলক্ষে স্থানীয় নেতৃবৃন্দ ও সাংবাদিকের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে জেলা আ.লীগ কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় তিনি আরও বলেন, শুধু অনিয়ম-দূর্নীতি নয়, ইচ্ছেকৃতভাবে দেশে পন্যের দাম বৃদ্ধি করলেও ব্যবস্থা নেয়া হয়েছে। শেখ হাসিনা ২০০৯ থেকে এখন পর্যন্ত বিভিন্ন দুর্যোগ মোকাবেলা করে উন্নয়নকাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী মনে করেন, সবকিছু জবাবদিহি করতে হবে জনগণের কাছে। তাই সেই দায়িত্ববোধ নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

এসএম কামাল বলেন, একসময় বিএনপি-জামায়াতের লোকজন বলেছে, নৌকায় ভোট দিলে মসজিদে আযান শোনা যাবেনা। অথচ ইসলামের উন্নয়নে সবচেয়ে বেশি কাজ করেছে আওয়ামীলীগ সরকার। ইসলামের প্রচারে এমন কাজ করেনি আর কোন সরকার। করোনাকালীন সময়ে মাদরাসার শিক্ষকদের বন্ধ হওয়া বেতন চালু করেছেন, কওমী মাদরাসাকে স্বীকৃতি দিয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী দেশে শতভাগ বয়স্ক, বিধবা প্রতিবন্ধী ভাতা চালু করেছেন। নিত্য প্রয়োজনীয় পন্যদ্রব্যের দাম নিয়ন্ত্রণ করতে নানা পদক্ষেপ হাতে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমার মানুষ কষ্টে আছে। তাই তিনি ১ কোটি পরিবারের জন্য নায্যমূল্যে টিসিবির পন্য দেয়া হচ্ছে। দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সাংবাদিকরা বলেছেন, ২০২২ সাল অর্জনের ও সাফল্যের বছর। এবছর মেট্রোরেল, পদ্মা সেতু, বঙ্গবন্ধু ট্যানেল নির্মাণ হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের নৌকার প্রার্থী আব্দুল ওদুদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, আ.লীগ নেতা ও চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র মোখলেসুর রহমানসহ আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

শেয়ার