Top

মে দিবসে নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি

৩০ এপ্রিল, ২০২৪ ৪:৩৫ অপরাহ্ণ
মে দিবসে নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি

মহান মে দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপির শ্রমিক সংগঠন শ্রমিক দল। বুধবার (১ মে) বিকেলে নয়াপল্টনে এ সমাবেশ করবে দলটি।

মঙ্গলবার (৩০ এপ্রিল) যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মে দিবসের সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা ও শ্রমিক নেতারা উপস্থিত থাকবেন বলেও জানান তিনি।

রিজভী বলেন, মহান মে দিবস উপলক্ষ্যে আগামীকাল বিকেল ৩টায় নয়াপল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য শ্রমিক র‌্যালি নয়াপল্টন থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে অনুমতি চাওয়া হয়েছে।

তিনি বলেন, স্বৈরাচারী কায়দায় দেশ পরিচালনা করছে সরকার। বিএনপি নেতাদের কারাগারে পাঠানো আদালতের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, গত ২৮ অক্টোবর আন্দোলনের সময় কারাবন্দি শ্রমিক দল নেতা ফজলুর রহমান কাজলকে হাতে হ্যান্ডকাফ, পায়ে ডান্ডাবেড়ি পরা অবস্থায় হাসপাতালের বারান্দার ফ্লোরে বিনা চিকিৎসায় হত্যা করা হয়েছে। মজুরি বৃদ্ধির আন্দোলনে চারজন গার্মেন্টস শ্রমিক আঞ্জুয়ারা খাতুন, রাসেল হাওলাদার, জালাল উদ্দিন ও মো. ইমরানকে আওয়ামী সন্ত্রাসী ও পুলিশ গুলি করে হত্যা করেছে।

বিএইচ

শেয়ার