Top

সরকার বিনিয়োগকারীদের সকল সুবিধা নিশ্চিতে বদ্ধপরিকর: পরিবেশমন্ত্রী

০৬ মে, ২০২৪ ৯:৫৯ অপরাহ্ণ
সরকার বিনিয়োগকারীদের সকল সুবিধা নিশ্চিতে বদ্ধপরিকর: পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার বিনিয়োগকারীদের সকল সুবিধা নিশ্চিতকরণে বদ্ধপরিকর। বর্তমান সরকার বাংলাদেশের জনসম্পদকে জনশক্তিতে রূপান্তর, আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নসহ বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে জোর দিয়েছে।

রোববার (৫ মে) বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই’র আয়োজনে দুবাইয়ের একটি হোটেলে “বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনা: পরিপ্রেক্ষিত তথ্যপ্রযুক্তির রূপান্তর ও উদ্ভূত সমস্যা এবং সংযুক্ত আরব আমিরাত সরকারের করনীতির সাম্প্রতিক নির্দেশনা” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, বাংলাদেশের ভূ-রাজনৈতিক অবস্থান, বিশাল কনজিউমার পপুলেশন, সহজলভ্য শ্রমিকপ্রাপ্তি সুবিধা এসব কারণে এখানে বিনিয়োগ অনেক বেশি লাভজনক।

তিনি বলেন, বাংলাদেশে নবায়নযোগ্য জ্বালানী, পর্যটন, তৈরিপোশাক শিল্প, পাটজাত ও চামড়াজাত শিল্প, তথ্যপ্রযুক্তি খাতে ব্যাপক বিনিয়োগ সম্ভাবনা রয়েছে। তাই বাংলাদেশে বিনিয়োগ করার জন্য সংযুক্ত আমিরাত সরকার, আমিরাতের ব্যবসায়ী, অন্যান্য দেশের ব্যবসায়ী এবং প্রবাসী বাংলাদেশীদের আহ্বান জানান মন্ত্রী।

বাংলাদেশ কনস্যুলেট দুবাই এর কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ আবু জাফর। এসময় কী নোট পেপার উপস্থাপন করেন ডি টেমপিট লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা মোহসেনা খানম।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কনস্যুলেট, দুবাইয়ের কমার্শিয়াল কাউন্সেলর আশীষ কুমার সরকার এবং সংযুক্ত আরব আমিরাতে হুয়ায়ে টেক-এর সিইও শাহরিয়ার পাভেল।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন- সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত বাংলাদেশের ব্যবসায়ী নেতৃবৃন্দ, আমিরাতের ব্যবসায়ী, সাংবাদিকবৃন্দ, ভারত-শ্রীলংকাসহ অন্যান্য দেশের ব্যবসায়ীরা।

এ অনুষ্ঠানে বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনার বিভিন্ন ক্ষেত্র তথা নবায়নযোগ্য জ্বালানি, পর্যটন, তৈরি পোশাক শিল্প, পাটজাত ও চামড়াজাতশিল্প, তথ্যপ্রযুক্তি খাত, কৃষিপ্রযুক্তি খাতসহ বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগের প্রভূত সম্ভাবনার বিষয়গুলো তুলে ধরা হয়।

বিএইচ

শেয়ার