Top

নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে, প্রাণহানি ঘটেনি: ওবায়দুল কাদের

০৮ মে, ২০২৪ ৯:২৯ অপরাহ্ণ
নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে, প্রাণহানি ঘটেনি: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রথম ধাপের উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে এবং এতে ভোটার উপস্থিতি সন্তোষজনক ছিল। নির্বাচনে কিছু জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, কিছু আহত হয়েছে, কিন্তু প্রাণহানির ঘটনা নেই।

বুধবার (৮ মে) সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রথম ধাপের উপজেলা নির্বাচন পরবর্তী প্রতিক্রিয়ায় এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি ও তাদের সমমনা রাজনৈতিক দল নির্বাচনে না থাকার পরেও ৩০ থেকে ৪০ শতাংশ ভোটার উপস্থিত হয়েছে। এ প্রাকৃতিক পরিস্থিতিতে এই উপস্থিতি সন্তোষজনক। উপজেলা নির্বাচনকে জনগণ প্রত্যাখান করেছে- বিএনপির এমন বক্তব্য পাগলের প্রলাপ।

ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচন নিয়ে নিন্দুকেরা বিশেষ করে বিরোধীদল যে বক্তব্য রেখেছে তা হাস্যকর বলে প্রমাণিত হয়েছে। অনেকের আশঙ্কা ছিল ১৩৯টি উপজেলা নির্বাচন খুনাখুনি, মারামারি, রক্তারক্তি অবস্থায় সমাপ্ত হবে। এ নির্বাচনে প্রথম পর্যায়ে কোথাও ক্যাজুয়ালিটি নেই, প্রাণহানির ঘটনা নেই। কিছু জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, কিছু আহত হয়েছে, কিন্তু প্রাণহানির ঘটনা নেই।

তিনি বলেন, এই নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীরাই বেশিরভাগ বিজয়ী হয়েছে। এখনো কোথাও কোথাও গণনা শেষ হয়নি। আমরা মনে করি টার্ন আউট সন্তোষজনক। প্রাণহানি ছাড়া একটা শান্তিপূর্ণ নির্বাচন। প্রশাসন খুব দৃঢ় অবস্থান নিয়েছে, দল থেকেও নেত্রীর নির্দেশে সবাই যথাযথ দায়িত্ব পালন করেছে, সে জন্য শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ ও উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএইচ

শেয়ার