Top

আট বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ সাবেক পুলিশ সদস্যের বিরুদ্ধে

২৭ মার্চ, ২০২২ ৬:৪৩ অপরাহ্ণ
আট বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ সাবেক পুলিশ সদস্যের বিরুদ্ধে
আরজু সিদ্দিকী, মাগুরা :

মাগুরায় দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া এক শিশুকে (৮) ডেকে নিয়ে অবসরপ্রাপ্ত এক পুলিশ সদস্য ধর্ষণ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার বিকেলে মাগুরা সদর উপজেলার বেলনগর নামে একটি গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসী জানান,অভিযুক্ত আবদুর রউফ মোল্লা ১৯৯৩ সালে কনস্টেবল পদ থেকে অবসরে যান। তাঁর বয়স ৭০-এর কাছাকাছি বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আবদুল মান্নান।

এদিকে বর্নিত ঘটনার পর ৪ দিন পেরিয়ে গেলেও এ ঘটনায় রবিবার (২৭ মার্চ) বিকেল পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি। অভিযোগ আছে, আবদুর রউফ মোল্লা শিশুটির পরিবারকে ১০ হাজার টাকা দিয়ে ঘটনাটি ধামাচাপা দিতে চাইছেন।

ওই শিশুর পরিবারের সদস্যরা জানিয়েছেন, গত বুধবার বিকেলে শিশুটি বাড়ির আঙিনায় খেলা করছিল। এ সময় আবদুর রউফ মোল্লা তাঁর একটি ছাগল হারিয়ে গেছে জানিয়ে সেটি খুঁজে দেওয়ার কথা বলে শিশুটিকে ডেকে নেন। এরপর মাঠের পাশে নির্জন স্থানে নিয়ে মুখ চেপে ধরে শিশুটিকে ধর্ষণ করেন তিনি। এ সময় ঘটনাটি কাউকে না বলার জন্য শিশুটিকে ভয় দেখানো হয়। শিশুটির পরিবারের সদস্যরা আরও জানান, তাঁরা এক দিন পর বৃহস্পতিবার ঘটনাটি জানতে পারেন। এরপর শিশুটিকে স্থানীয় এক পল্লিচিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়।

জানতে চাইলে শিশুটির দাদি বলেন, ‘ঘটনা জানার পর নানা আশঙ্কার কথা চিন্তা করে থানায় যাইনি। মুঠোফোনে চেয়ারম্যানকে জানিয়েছি। তিনি দুজন লোক পাঠিয়ে খোঁজ নিয়েছেন। আর কার কাছে বিচার দেব? যে ঘটনা ঘটিয়েছে সে-ই তো পুলিশের সদস্য ছিল।’

অভিযোগের বিষয়ে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আবদুর রউফ মোল্লার বাড়িতে গেলে তাঁকে পাওয়া যায়নি। তবে ধর্ষণ ও অর্থের বিনিময়ে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টার অভিযোগ অস্বীকার করেন তাঁর ছেলে রেজাউল হক। মুঠোফোনে তিনি বলেন, ‘আমার বাবা ১৯৯৩ সালে কনস্টেবল পদ থেকে অবসরে যান। তিনি বয়স্ক মানুষ। তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়। এটা বানোয়াট। নানা বিষয়ে আশপাশের মানুষের সঙ্গে বিরোধিতার কারণে বাবার নামে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।’

ঘটনার পর শিশুটিকে রামনগর বাজারে যে পল্লিচিকিৎসকের কাছে নেওয়া হয় তিনি মুঠোফোনে বলেন, শিশুটি ধর্ষণের শিকার হয়েছে কি না, তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে শিশুটির পেটব্যথা ও ফোলা ছিল। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে মাগুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছির উদ্দীনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন তিনি ঘটনার বিষয়ে শুনেছেন,তবে কেহ কোন লিখিত অভিযোগ না করায় এখনো কোন মামলা হয়নি।

শেয়ার