Top

ময়মনসিংহ সাজিদ হত্যা মামলার দুই আসামি গ্রেপ্তার

৩০ মার্চ, ২০২২ ৫:৪৪ অপরাহ্ণ
ময়মনসিংহ সাজিদ হত্যা মামলার দুই আসামি গ্রেপ্তার
রাকিবুল হাসান রুবেল, ময়মনসিংহ :

ময়মনসিংহের নান্দাইলে স্কুল শিক্ষার্থী মাহফুজুর রহমান সাজিদকে হত্যা মামলায় দুইজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারকৃতরা হলো, কিশোরগঞ্জের হোসেনপুরের হান্নান ও নান্দাইলের নান্দাইলের রহিমপুর গ্রামের আরমান। মঙ্গলবার সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত প্রধান অভিযুক্ত হান্নান জানান, নিহত সাজিদের বড় ভাই শুভ তার স্ত্রীকে ভাগিয়ে নিয়ে বিয়ে করে ফেলে। এর প্রতিশোধ নিতেই হত্যা করা হয় শুভর ছোট ভাই সাজিদকে। ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বি বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, গ্রেফতারকৃত প্রধান আসামী হান্নান গাজীপুরের ভবানীপুরে স্বস্ত্রীক বসবাস করত। হান্নান অটোরিক্সা চালিয়ে সংসার চালাতো আর স্ত্রী রুনা বেগমকে গার্মেন্ট শ্রমিক হিসেবে কাজ করতো। এদিকে হত্যাকান্ডে শিকার নিহত সাজিদের বড় ভাই রবিউল আওয়াল শুভও (১৮) হান্নানের স্ত্রীর সাথে গার্মেন্টে কাজ করত। এক পর্যায়ে রবিউল আওয়াল শুভ ও হান্নানের স্ত্রী রুনা বেগমের সাথে অবৈধ সর্ম্পক গড়ে উঠে। রুনা বেগম প্রায় ৪/৫ মাস আগে প্রেমের টানে দুই সন্তানকে স্বামীর ঘরে ফেলে রবিউল আওয়াল শুভর সাথে পালিয়ে বিয়ে করে নতুন সংসার শুরু করে। স্ত্রী ও সংসারহারা হান্নান দিশেহারা হয়ে গাজীপুর এলাকা ছেড়ে সুনামগঞ্জ বিশ্বম্ভরপুর এলাকায় বসবাস শুরু করে।

হান্নানের ২০ বছরের সংসার জীবন লন্ডভন্ড হয়ে যাওয়ায় প্রতিশোধের আগুনে জ্বলতে থাকে। এক পর্যায়ে খুনের পরিকল্পনা করে হান্নান। রবিউল আওয়াল শুভ কিংবা তার পরিবারে অন্য কাউকে হত্যার মধ্যদিয়ে প্রতিশোধ নিবে।

এ লক্ষে গত ২৬ মার্চ হান্নান তার মামাতো ভাই গ্রেফতারকৃত অপর আসামী আরমানের সাথে যোগাযোগ করে বাড়ীতে আসে। ঐ রাতেই পরিকল্পনা মোতাবেক হান্নান ও আরমান হত্যাকান্ডের উদ্দেশ্যে ধারালো ছোরা নিয়ে বাড়িতে প্রবেশ করে। বাড়ি ফাঁকা পেয়ে ঘরে প্রবেশ করে মাহফুজুর রহমান সাজিদকে একা পেয়ে হান্নান ও আরমান ছুরি দিয়ে এলোপাথারি আঘাত করে ও গলা কেটে হত্যা করে পালিয়ে যায়। পুলিশ হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি ও আসামিদের পরিহিত রক্তমাখা জামা উদ্ধার করে।

ডিবির ওসি সফিকুল ইসলাম জানান, এটি একটি চাঞ্চল্যকর ও ক্লুলেস হত্যাকান্ড ছিল। পুলিশ সুপারের পরিকল্পনামতে, টিম ওয়ার্ক কাজ করে অতি অল্প সময়ে রহস্য উদঘাটন ও হত্যাকারীদের গ্রেফতার করা সম্ভব হয়েছে। গ্রেফতারকৃতদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠনো হয়েছে।

উল্লেখ্য, নান্দাইলের রহিমপুর গ্রামের মৃত সাহাবুদ্দিনের ছেলে শিক্ষার্থী মাহফুজুর রহমান সাজিদকে (১৫) তার নিজ বসতঘরে গত ২৬ মার্চ রাতে কে বা কারা ছুরিকাঘাত ও গলাকেটে হত্যা করে। ঘটনার দিনই নিহত সাজিদের মা এসমিন আক্তার নান্দাইল মডেল থানায় একটি এজহার দায়ের করেন।

শেয়ার