Top

পঞ্চগড়ে ইউনিয়ন পরিষদ হেফাজতে চোরের আত্মহত্যার অভিযোগ

২৫ আগস্ট, ২০২২ ৩:৫৫ অপরাহ্ণ
পঞ্চগড়ে ইউনিয়ন পরিষদ হেফাজতে চোরের আত্মহত্যার অভিযোগ
পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড় জেলার সদর উপজেলার পঞ্চগড় ইউনিয়ন পরিষদের হেফাজতে থ্কা মো. সুজন (২৫) নামে এক চোর আত্মহত্যা করার অভিযোগ উঠেছে। বৃহষ্পতিবার ভোরে ইউনিয়ন পরিষদের একটি কক্ষ থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। সকালে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় থানায় ইউডি মামলার প্রস্তুতি চলছে। তার বাড়ি জেলা সদরের গোয়াল পাড়া এলাকায়। সে ওাই এলাকার মৃত কছিম উদ্দীনের ছেলে।

পুলিশ ও নিহতের পরিবার ও ইউপি কার্যালয় সূত্র জানায়, মসজিদের ব্যাটারি চুরির অভিযোগে স্থানীয় লোকজনসহ পঞ্চগড় সদর ইউনিয়নের চেয়ারম্যান এমরান আল আমিন সুজন ও জাহেদুলকে আটক করে। জিজ্ঞাসাবাদে সুজন মসজিদের ব্যাটারি চুরি করেছে বলে স্বীকার করে এবং সকালে চুরি করা ব্যাটারি ফেরত দিবেন বলে জানায়। রাতে তাদের দুজনকে ইউনিয়ন পরিষদের দুটি কক্ষে দুইজনকে আটকে রাখে। সকালে তাদের জন্য নাস্তা নিয়ে এসে তাদের ডাকতে গেলে সুজনের ঝুলন্ত মরদেহ দেখতে পান। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে।

পঞ্চগড় সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল ইমরান খান বলেন, রাতে আটকের পর তারা মসজিদের চুরি হওয়া ব্যাটারি সকালে উদ্ধার করে দিতে চেয়েছিলেন। তারা মসজিদের লোকজনের কাছে ক্ষমাও চান এবং স্থানীয়রা তাদের মাফ করে দেন। এছাড়া নিহত সুজন আমার নিকটতম প্রতিবেশি এবং আমার জমিতেই সে পরিবার নিয়ে বসবাস করেন। চুরি এবং মাদকের বিষয় তাকে একাধিকবার বুঝিয়ে ছেড়ে দেওয়া হয়েছিল। সকালে ব্যাটারি উদ্ধার শেষে শালিশ বৈঠকের পর তাদের পুলিশে না দিয়ে ছেড়ে দেওয়ার পরিকল্পনা ছিল। মুলত চুরি হওয়া ব্যাটারি সকালে উদ্ধারের জন্যই তাদের আটকে রাখা হয়। কিন্তু রাতেই তার কাছে থাকা গামছা দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি ইউডি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এ ব্যাপারে কেউ কোন অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার