Top

মাধবপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৮টি দোকান পুড়ে ছাই

৩০ ডিসেম্বর, ২০২২ ৫:২৪ অপরাহ্ণ
মাধবপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৮টি দোকান পুড়ে ছাই
মাধবপুর প্রতিনিধি :

মাধবপুর হবিগঞ্জের মাধবপুর উপজেলার হরষপুর রেল স্টেশন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১৮ টি দোকান মালামাল সহ পুড়ে গেছে। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছে হরষপুর রেল ষ্টেশন।

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাত ১২ টা ১৫ মিনিটে হরষপুর রেলওয়ে স্টেশনের প্লাটফর্মের পাশে সংগটিত এ অগ্নিকান্ডে বিভিন্ন রকমের ১৮টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বিদ্যুতের শক সার্কিট থেকে রাত সাড়ে ১১টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারণা। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছেন।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে আশাপাশের লোকজন ও পার্শ্ববর্তী হরষপুর মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও ফায়ার সাভিসের কর্মীরা কয়েক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রে আনতে সক্ষম হয়।

হরষপুর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল মান্নান বলেন, হঠাৎ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ছুটে যাই। তাৎক্ষণিকভাবে স্থানীয় ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুতের অফিসসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করি।। অল্পের জন্য রেলষ্টশন আগুনের গ্রাস থেকে রক্ষা পায়।

মাধবপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মনতোষ মল্লিক জানান ৯৯৯ কল পেয়ে দ্রুত ঘটনাস্হলে পৌছে আগুন নেভানোর কাজে অংশ নেই। এর আগে পার্শ্ববর্তী বিজয়নগর উপজেলার ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ অংশ নেয়।ভোর ৪ টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।এর আগে ১৮ টি দোকান ভস্মীভুত হয়।ব্যবসায়ীদের দাবি অগ্নিকান্ডে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বিদ্যুতের শকসার্কিট থেকে অগ্নিকান্ডে সুত্র পাত হয় বলে প্রাথমিকভাবে ধারনা করেন এ কর্মকর্তা। তবে ক্ষয় ক্ষতির পরিমান তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে তিনি জানান। ক্ষতি গ্রস্হ ব্যবসায়ী রুবেল মিয়া জানান অগ্নিকান্ডে মুহুর্তের মধ্যে ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে গেছে।

শেয়ার