Top

অবশেষে হরিপুরে ৯বছর পর আ’লীগের সম্মেলন

২৯ জুন, ২০২২ ৩:২৬ অপরাহ্ণ
অবশেষে হরিপুরে ৯বছর পর আ’লীগের সম্মেলন
ঠাকুরগাঁও প্রতিনিধি :

অবশেষে ঠাকুরগাঁওয়ের হরিপুরে দীর্ঘ ৯বছর পর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী জুলাই মাসের মধ্যেই এই সম্মেলন অনুষ্ঠিত হতে পারে বলে দলের একটি সূত্র জানিয়েছে।

সর্বশেষ ২০১৩ সালে হরিপুর উপজেলা আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এরপর নানা কারণে আর সম্মেলন হয়নি। হতাশায় নিমজ্জিত ছিল নেতা কর্মীগণ। আগামী জুলাই মাসের মধ্যে সম্মেলন হতে পারে জেনে আওয়ামীলীগের নেতা কর্মীদের মাঝে দেখা দিয়েছে প্রাণ চাঞ্চল্য। মূল পদে ঠিক কতজন প্রার্থী হতে পারেন তা বলা যাচ্ছেনা। তবে উপজেলা কমিটির শীর্ষ দুটি পদে প্রার্থী হতে প্রচার প্রচারণা শুরু করেছেন দুই সম্ভাব্য প্রার্থী। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেস বুকেও চলছে এই প্রচার। এদিকে সমর্থন লাভের আশায় শীর্ষ নেতা ও কাউন্সিলরদের দ্বারে দ্বারেও ধর্ণা দিচ্ছেন তারা।

সভাপতি পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, হরিপুর আ’লীগের বর্তমান কমিটির
সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা হরিপুর উপজেলা আ’লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান, রাজশাহী বিশ্ববিদ্ব্যালয়ের সাবেক ভিপি একে এম শামীম ফেরদৌস টগর।

সাধারণ সম্পাদক পদে হরিপুর উপজেলা আ’লীগের কার্য্যনিবাহী সদস্য ও দলের সাবেক সাধারণ সম্পাদক ও
বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এস এম আলমগীর, জেলা আ’লীগের সদস্য ও উপজেলা আ’লীগের সাংগঠনিক
সম্পাদক এ্যাড. মোজাফ্ফর আহম্মেদ মানিক, উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইযুম পুষ্প ও হরিপুর আ’লীগের যুগ্ম সম্পাদক মনোয়ারুল ইসলাম রিপন।

দলীয় সূত্রে জানা গেছে, ত্রি-বাষিক সম্মেলনে মোট ২২১জন কাউন্সিলর থাকবেন। তাদের ভোটের মাধ্যমেই
হরিপুর উপজেলা আ’লীগের নতুন কমিটি গঠন করা হবে।

দলের অনেক নেতা কর্মী জানান, দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণে গত ৯বছরে দলের সম্মেলন হয়নি। এতে দল ঝিমিয়ে পড়েছিল। দেখা যাক এবার সম্মেলন হয় কিনা। আমরা সম্মেলনের দিন তারিখ ঘোষণার অপেক্ষায় রয়েছি। আগামী সম্মেলনে আমরা যোগ্য নেতাকেই নির্বাচিত করবো।

শেয়ার